চট্টগ্রামে দুটো বিলাসবহুল মার্সিডিজ গাড়ি আটক

চট্টগ্রামে শুল্ক ফাঁকি দিয়ে আমদানী করা দুটি বিলাস বহুল মার্সিডিজ বেঞ্জ গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

বুধবার রাতে মহানগরীর মুরাদপুস্থ “কার কোল্ড অ্যান্ড সার্ভিস সেন্টা “ নামের একটি গ্যারেজ থেকে গাড়ি দুটি জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. তারেক মাহমুদ বলেন, কারনেট সুবিধায় আনা গাড়ি দুটি শর্ত মেনে ফেরত নেওয়া হয়নি, শুল্ক ফাঁকি দিয়ে হাতবদল করা হয়েছে। এর মধ্যে একটি এসইউভি, অন্যটি সেডান।

শুল্কসহ হিসাব করলে গাড়ি দুটির দাম প্রায় সাড়ে চার কোটি টাকা হবে বলে জানান তিনি।

এর মধ্যে এসইউভির রেজিস্ট্রেশন নম্বর চট্ট মেট্রো -ঘ-১৪-১৭৫৩ এবং সেডানের রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো-ভ-১৪-০২২১। বিআরটিএতে খোঁজ করে শুল্ক গোয়েন্দারা জেনেছেন, দুটি নম্বরপ্লেটই ভুয়া।

গ্যারেজ মালিকের বরাত দিয়ে শুল্ক গোয়েন্দা কর্মকর্তা তারেক জানান, বিশ্বজিৎ নামের একজন মার্সিডিজ এসইউভি এবং যুবরাজ নামে অপর এক ব্যক্তি মার্সিডিজ সেডানটি সার্ভিসিংয়ের জন্য গ্যারেজে রেখে যায়।
তারা খোঁজ নিয়ে জানতে পেরেছেন, ২০১১ সালের ৫ জানুয়ারি মোহাম্মদ মনসুর আলী নামের একজন লন্ডন থেকে মার্সিডিজ এসইউভিটি নিয়ে আসেন।

আর মোহাম্মদ আশরাফুল আলম নামের আরেক লন্ডনপ্রবাসী ২০১০ সালের ২৫ ডিসেম্বর আনেন সেডানটি।

নির্দিষ্ট সময়ের মধ্যে ফেরত নিয়ে যাওয়ার শর্তে কারনেট সুবিধায় শুল্কমুক্তভাবে গাড়িগুলো আনা হয়েছিল। কিন্তু তা না করে মালিকরা শুল্ক ফাঁকি দিয়ে গাড়ি দুটি হাতবদল করেছেন।

x

Check Also

এম. এ. লতিফ এমপি’র উদ্যোগে এ.বি.এম মহিউদ্দীন চৌধুরীর রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

এম. এ. লতিফ এমপি’র উদ্যোগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগরে সম্মানিত সভাপতি ...