ক্ষতিগ্রস্তদের সারাবছর বিনামূল্যে খাদ্য ও চিকিৎসা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, হাওড় এলাকার ক্ষতিগ্রস্ত পরিবারকে সারাবছর বিনামূল্যে খাদ্য ও চিকিৎসা দেয়া হবে।
তিনি বলেন, এই দুর্যোগপূর্ণ সময়ে হাওড় পারে ১২০টি মেডিক্যাল টিম সার্বক্ষণিক কাজ করছে। ‘বর্তমান সরকার গরীব ও অসহায় জনগণের কল্যাণে প্রত্যন্ত অঞ্চলে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে মাঠে নেমে কাজ করছি, বেগম জিয়ার মত ঢাকায় বসে বিবৃতি দেই না।’
স্বাস্থ্যমন্ত্রী বুধবার দুপুর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা হাইস্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন সঞ্চালনা করেন। এ সময় সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার বরকত উল্লাহ্, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী পশ্চিম পাগলা ইউনিয়নের অসহায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ৩০ কেজি চাল ও নগদ ৫শ টাকা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। বিকেলে তিনি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় মিলিত হন। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। এতে বক্তব্য রাখেন সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামসুন নাহার শাহানা রব্বানী, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট প্রমুখ।

x

Check Also

বিদ্যুতের দাম প্রতি ইউনিটে বাড়ল ৩৫ পয়সা

  গ্রাহক পর্যায়ে ফের বেড়েছে বিদ্যুতের দাম। পূর্বের তুলনায় ৫ দশমিক ৩ শতাংশ দাম বৃদ্ধির ...