এই ভুলগুলো এড়াবেন কীভাবে

কিছু কাজ আমরা নিয়মিতই করি। আর কিছু ভুল যেন লেগে থাকে আঠার মতো। যেমন ডিমের খোসা ছাড়ানোর কথাই বলি। খোসা ছাড়াতে গিয়ে প্রায় অর্ধেক ডিমই হয়ে যায় নষ্ট। একটু বুদ্ধি খাটালে কিন্তু এই ভুলগুলো এড়ানো যায়। মনে রাখুন এসব পরামর্শ:

 ১. দ্রুত মোবাইল ফোন চার্জ
হাতে সময় কম, মোবাইল ফোনের ব্যাটারি ‘টিউ টিউ’ করে সতর্ক সংকেত দিচ্ছে। মোবাইল ফোনটা হয়তো চার্জ করতে দিলেন। কিন্তু ১৫ মিনিট পর দেখলেন, চার্জ হয়েছে মাত্র ১০ থেকে ১৫ শতাংশ হয়েছে। সারা দিন চলার মতো নয়। অথচ চার্জে দেওয়ার সময় ফোনটা যদি এয়ারপ্লেন মোডে রাখেন, তাহলে কিন্তু এই অল্প সময়েই চার্জ হবে প্রায় দ্বিগুণ!

 ২. ফাউন্ডেশনের রং বাছাই
ফাউন্ডেশনের রং বাছাইয়ের আগে আমরা কী করি? মুখে নয়তো হাতের কবজিতে লাগিয়ে পরীক্ষা করি। কিন্তু ফাউন্ডেশন যদি আপনার গলায় লাগিয়ে পরীক্ষা করেন, তাহলে সঠিক রংটাই বেছে নিতে পারবেন সহজে।

 ৩. চাবি আলাদা করা
চাবির গোছায় কোনটা যে অফিসের ড্রয়ারের আর কোনটা যে বাসার ড্রয়ারের, এটা গুলিয়ে ফেলা কঠিন কিছু নয়। আর চাবিগুলো যদি একই রকম হয়, তাহলে তো তালগোল পাকানোর জন্য যথেষ্ট। চাবির কোথাও নেইলপলিশ দিয়ে ভিন্ন ভিন্ন রং করে নিন। অফিসের জন্য এক রং, বাসার জন্য আরেক রং—এভাবে খুব সহজেই আলাদা করতে পারবেন চাবিগুলো।

 ৪. সেদ্ধ ডিমের খোসা ছাড়ানো
সেদ্ধ ডিমের খোসা ঠিকমতো ছাড়াতে না পারলে কী হয়, ভুক্তভোগীমাত্রই জানেন। অনেক সময় তো খোসার সঙ্গে অর্ধেক ডিমই চলে যায় ডাস্টবিনে। ডিম সেদ্ধ করার সময় এক চামচ বেকিং সোডা ছেড়ে দিন পানিতে। ডিম সেদ্ধ হলে খোসা ছাড়ানোর সময় দেখুন ম্যাজিক!

x

Check Also

চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত,ইপিবি মহা-পরিচালক

প্রধান প্রতিবেদক:চিটাগংডেইলি ডটকম, চট্টগ্রামের নারী উদ্যোক্তারা অনেক বেশী সংগঠিত। সহযোগিতা পেলে তারা রপ্তানিখাতে অবদান রাখতে ...