দৈনিক জনকন্ঠের প্রকাশিত সংবাদের প্রতিবাদে বান্দরবানের রোয়াংছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

বান্দরবান প্রতিনিধি :
গত ২৪ এপ্রিল জাতীয় পত্রিকা দৈনিক জনকন্ঠ ও ২৯ এপ্রিল দৈনিক ইত্তেফাক তথাগত মহা মানব ভগবান বুদ্ধকে সন্ত্রাসী অখ্যায়িত করে সংবাদ প্রকাশ করায় ফিরোজ মান্না ও আবুল খায়ের সাংবাদিককের বিরুদ্ধে বিচার চেয়ে মানববন্ধন ও প্রতিবাদ মহাসমাবেশ করেছে রোয়াংছড়িবাসী ।মঙ্গলবার সকালে বুদ্ধ ধর্মালম্বীদের আয়োজিত অনুষ্ঠানে শতাধিক ভিক্ষু সংঘসহ হাজারো মানুষের ধর্ম প্রাণ নর-নারীর অংশগ্রহণের মধ্যদিয়ে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ভদন্ত উ.পঞ্ঞা নাইন্দা মহাথের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাউসাং মারমা, ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা,রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা,সাবেক ইউপির চেয়ারম্যান অংশৈমং মারমা,আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা।
ইউপির চেয়াম্যান চহ্লামং মারমার সঞ্চালনায় মানববন্ধনে এসময় বক্তব্য রাখেন,উ.পঞ্ঞানাইন্দা মহাথের,আগ্রশ্রী থের,ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা,সাবেক ইউপির চেয়ারম্যান অংশৈমং মারমা,ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা,প্রীতিময় তঞ্চঙ্গ্যা,কারবারী আথুইমং মারমা,রুপন বড়–য়া,ইউপি সদস্য ভারত সেন তঞ্চঙ্গ্যা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষকসহ প্রমুখ ।
এসময় বক্তারা বলেন, বুদ্ধ ধর্ম হচ্ছে একটি শান্তির ধর্ম তা বিশ্বের স্বীকৃতি পাওয়া ধর্ম। এটি একটি শান্তি ও অহিংসার ধর্ম। সে নিরপেক্ষ ধর্মকে কিছু মিথ্যাবাদী ও অসৎ লোকদের প্ররোচনায় বুদ্ধ ধর্মকে একটি সন্ত্রাসী ধর্ম হিসেবে অখ্যায়িত করা সাংবাদিকরা জঘন্য কাজ করেছে।এসময় মানববন্ধনে বক্তারা ফিরোজ মান্না ও আবুল খায়ের এর বিচার দাবী করে যথাযথ শাস্তি প্রদানের জন্য সরকারের কাছে অনুরোধ জানান।
মানববন্ধনে বক্তারা প্রত্রিকায় প্রকাশিত সংবাদকে মিথ্যা ,বানোয়াট বলে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায় এবং হলুদ সাংবাদিকতাকে না বলে উস্কানিদাতাদের বিরুদ্ধে কঠিন শাস্তি প্রদান করে সবাইকে এধরনের জঘন্য কাজ থেকে বিরত থাকার আহবান জানান ,অন্যথায় বিচার না হওয়ার পযর্ন্ত আন্দোলন চালিয়ে যাওয়ায় ঘোষনা দেন মানববন্ধনে অংশ নেয়া সকলে।

x

Check Also

আগামী ২রা মার্চ রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের বার্ষিক সন্মেলনে সাধারন সম্পাদক পদপ্রার্থী হিসেবে সকলের দোয়া ও আর্শীবাদ কামনায় আলোচিত ছাত্রনেতা এ আর লিমন

চিটাগংডেইলি নিজস্ব সংবাদ দাতা-আগামী ২রা মার্চ ২০১৮ ইংরেজী রোজ শুক্রবার আসন্ন বৃহত্তর জেলা রাঙ্গামাটিতে ছাত্রলীগের ...