ঢাকাই ছবির পরিধি বাড়াতে হবে : কবরী

ভারতের ছবি ও সে দেশের কলাকুশলীরা এদেশে এসে কাজ করছে। তাতে আমার কোনো আপত্তি নেই। তবে আমাদের দেশের শিল্পীদের মতো ছবি, কলাকুশলীরাও সে দেশে গিয়ে কাজ করুক। এটা আমি চাই। তা হলেই আমাদের চলচ্চিত্র অঙ্গনটা আরও অনেক বড় হবে। এমনটাই বলছিলেন ঢাকাই ছবির মিষ্টি মেয়ে খ্যাত কবরী।

মঙ্গলবার দুপুরে এফডিসিতে মিশা-জায়েদ খান প্যানেলের নির্বাচিনী প্রচারণায় বক্তব্য দেয়ার সময় কবরী আরও বলেন, একটা কথা চাউর আছে মূলধারার চলচ্চিত্র ও এর বাইরের চলচ্চিত্রের মধ্যে বিভাজন আছে। আমি অনেকবার বলেছি এই বিভাজন আপনারাই তৈরি করেছেন। আঁতলামো করতে গিয়ে নিজেদের আলাদা করে ফেলেছেন। এই ছবি সরকারকে রেমিট্যান্স দিয়েছে।

কবরী বলেন, মূল ধারার ছবি তৈরির স্থান এফডিসি ঠিকমত চলছে না। কারণ এখনাকার চাওয়াগুলো সরকারের কাছে ঠিকমত যাচ্ছে না। আমি মনে করি, একটা প্ল্যাটফর্মের মাধ্যমে সরকারের কাছে যেতে পারলে এ সমস্যা দূর হবে। এরপর আমাদের ছবির পরিধি বাড়াতে হবে।

তিনি বলেন, এখনও টেলিভিশনে কিংবা দর্শকদের কাছে পুরনো ছবিগুলো জনপ্রিয়। নতুন কোন ছবি খুব বেশি আলোচিত হচ্ছে না। সবমিলিয়ে বলতে চাই, চলচ্চিত্রে যোগ্য নেতৃত্ব আনতে হবে। তাইলে এ অবস্থার উত্তোরণ হবে।

কবরী বলেন, এবারের নির্বাচনে মিশা-জায়েদ ছাড়াও আরও দুইটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। কারো বিপক্ষে কিছু বলতে এখানে আসিনি। তারাও আমাদের আত্মার আত্মীয়। এখানে যে কথাটি বলতে এসেছি তা হলো- বুঝতে হবে কারা ভালো কাজ করতে পারেন। মিশা-জায়েদ একটা প্যানেল তৈরি করেছন ওদের একটা ওয়াদা রয়েছে। তাদের জন্য দোয়া আর্শিবাদ রইল, তারা যেন চলচ্চিত্রকে বাঁচানোর জন্য এগিয়ে যান।

x

Check Also

শাহরুখ-সালমানের সঙ্গে প্রথম অভিজ্ঞতার কথা শুনালেন আমির

বলিউডে খান মানেই শাহরুখ, সালমান, ও আমির খান। খান নামের আরো অভিনেতা থাকলেও খান নামের ...