আবারও মিসবাহর ৯৯’র আক্ষেপ

ক্রিকেট-জীবনের শেষ সিরিজ খেলতে নামা মিসবাহ নিজেকে হতভাগা ভাবতেই পারেন। কিংস্টোনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯৯ রানে অপরাজিত থাকার পর ব্রিজটাউনে আরও একটি ৯৯ রানের আক্ষেপ সঙ্গী হল মিসবাহর। আর টেস্ট ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনবার ৯৯ রানের আক্ষেপে পুড়তে হলো পাকিস্তানের বিদায়ী টেস্ট অধিনায়ককে।

সিরিজের প্রথম টেস্টে ৯৯ রানে অপরাজিত থেকে জায়গা করে নিয়েছিলেন বয়কট-স্টিভ ওয়াহ-অ্যালেক্স ট্যুডর-শন পোলক-হলদের তালিকায়।  তবে এবার নিজেই ৯৯ রানের হতাশার রেকর্ড গড়লেন। প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা তিনবার ৯৯ রানে আটকে যাওয়ার আক্ষেপে পুড়তে হল মিসবাহকে।

আগের দিনে শেষ ৬ রানে ৩ উইকেট হারানো ধাক্কা সামলে অপরাজিত দুই ব্যাটসম্যান আজহার ও মিসবাহ তৃতীয় দিনে দুর্দান্ত শুরু করেন। দুইজনে মিলে ৯৮ রানের জুটি গড়ে আগের দিন ধাক্কা সামাল দেন। ওপেনার আজহার আলী তুলে নেন ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি এই ব্যাটসম্যান। ব্যক্তিগত ১০৫ রান করে সাজঘরে ফিরে যান।

আজহারের বিদায়ের পর দলের হাল ধরেন মিসবাহ। তবে আগের ম্যাচের ন্যায় এবারও ৯৯ রান করে সাজঘরে ফিরে যান পাকিস্তান অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক হোল্ডারের বলে হোপকে ক্যাচ দিয়ে ৯৯’র আক্ষেপে বিদায় নেন।

x

Check Also

সমকামিতা ইস্যুতে বলি তারকাদের তোপের মুখে রবিশঙ্কর

‘সমকামিতা এক ধরনের প্রবণতা। এটা চিরস্থায়ী নয়।’ এমন কথায় তোপের মুখে পড়লেন শ্রী শ্রী রবিশঙ্কর। ...