আজহারের সেঞ্চুরিতে এগিয়ে পাকিস্তান

আজহারের সেঞ্চুরি ও মিসবাহর অর্ধশতের উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বার্বাডোজ টেস্টে সুবিধাজনক অবস্থানে আছে পাকিস্তান। তৃতীয় দিন শেষে স্বাগতিকদের চেয়ে ৪১ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে সফরকারী দলটি।

আগের দিনে শেষ ৬ রানে ৩ উইকেট হারানো ধাক্কা সামলে অপরাজিত দুই ব্যাটসম্যান আজহার ও মিসবাহ তৃতীয় দিনে দুর্দান্ত শুরু করেন। দুইজনে মিলে ৯৮ রানের জুটি গড়ে আগের দিন ধাক্কা সামাল দেন। ওপেনার আজহার আলী তুলে নেন ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি এই ব্যাটসম্যান। ব্যক্তিগত ১০৫ রান করে সাজঘরে ফিরে যান।

আজহারের বিদায়ের পর দলের হাল ধরেন মিসবাহ। তবে আগের ম্যাচের ন্যায় এবারও ৯৯ রান করে সাজঘরে ফিরে যান পাকিস্তান অধিনায়ক। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে ৩৯৩ রানেই শেষ হয় পাকিস্তানের ইনিংস। স্বাগতিকদের পক্ষে ৪ উইকেট নেন গ্যাব্রিয়েল। হোল্ডার ও বিশু নেন ৩ টি করে উইকেট।

৮১ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে শুরুতেই হোঁচট খায় স্বাগতিকরা। দলীয় ৮ রানে সাজঘরে ফিরে যান পাওয়েল। তবে বাকি সময় আর কোন উইকেট না হারিয়ে ৪০ রানে দিন শেষ করে ক্যারিবীয়রা।

x

Check Also

শাহরুখ-সালমানের সঙ্গে প্রথম অভিজ্ঞতার কথা শুনালেন আমির

বলিউডে খান মানেই শাহরুখ, সালমান, ও আমির খান। খান নামের আরো অভিনেতা থাকলেও খান নামের ...