তারেক রহমানসহ ৯জনকে গ্রেফতারে পরোয়ানা জারি

গাজীপুরে গাড়ীতে পেট্রোল বোমা নিক্ষেপ ও ভাংচুরের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের নাশকতার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহি ভূঞা এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলা সূত্রে জানা যায়, বিগত জাতীয় সংসদ নির্বাচনের পর বর্তমান সরকার ক্ষমতায় আসলে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে অর্থ যোগান ও উস্কানি দিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

তিনি লন্ডনে অবস্থান করে গাজীপুরের শিল্পাঞ্চলে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য ২০১৫ সালের ২১ জানুয়ারি গাজীপুরের হোতাপাড়ায় একটি বাসে কেরোসিন ও পেট্রোল বোমা নিক্ষেপ করতে সহযোগিতা করেছেন।

এ ঘটনায় এএসআই  দিলীপ চন্দ্র সরকার বাদী হয়ে জয়দেবপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।

মামলার তদন্ত শেষে একই বছরের ২৫ আগস্ট পুলিশ তারেক রহমান, তার সহযোগী লুৎফর রহমান বাদল ও গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানের ছেলে মঞ্জুরুল হক রনিসহ বিএনপির ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

এরপর দীর্ঘদিন মামলা চলাকালে আসামিরা পলাতক থেকে আদালতে হাজিরা না দেয়ায় মঙ্গলবার আদালত তারেক রহমান, লুৎফর রহমান বাদল ও মঞ্জুরুল হক রনিসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

x

Check Also

গাজীপুরে গৃহবধুর আত্মহত্যা

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ গাজীপুরের কাপাসিয়ায় পারিবারিক কলহে এক গৃহবধু আত্মহত্যা ...