রাজাকার থেকে দূরে থাকুন, বাংলাদেশের পথে চলুন : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু রাজাকার থেকে সকলকে দূরে থেকে বাংলাদেশের পথে চলার আহ্বান জানিয়েছেন।
তিনি বুধবার বাংলা ভাষার পঞ্চকবির অন্যতম কবি, গীতিকার, সুরকার ও লেখক রজনীকান্ত সেনের সার্ধশত জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ আহবান জানান।
রাজধানীর ধানমন্ডিতে ছায়ানট মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন ‘সুরধুনী’ আয়োজিত এ অনুষ্ঠানে সাহিত্য-সংস্কৃতি বিষয়ে একুশে পদকপ্রাপ্ত বিচারপতি এবাদুল হক, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত অধ্যাপক ড. মনিরুজ্জামান এবং নূরজাহান বোসের হাতে প্রধান অতিথি তথ্যমন্ত্রী এসময় সুরধুনী সম্মাননা স্মারক তুলে দেন।
পরে সবাইকে সাথে নিয়ে সুরধুনী প্রকাশিত কবি রজনীকান্ত সেনের সার্ধশত জন্মবার্ষিকী স্মরণিকার মোড়কও উন্মোচন করেন তিনি।
কবি রজনীকান্ত সেনের মহান সাহিত্যকর্মের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ইনু বলেন, কবি মানুষকে মানুষের পরিচয়ে গর্বিত করেছেন। আর জঙ্গিরা মনুষ্যত্ব এবং সংস্কৃতিকে পায়ে দলে ধর্মের টুপি পরে বিবদমান। তাই জঙ্গি-রাজাকার পরিহার করে বাংলাদেশকে তার নিজস্ব পথে এগিয়ে নিতে হবে।’
মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের পথ আউল-বাউলের পথ, রবীন্দ্র-নজরুলের পথ, হাসন রাজা-লালনের পথ, রজনীকান্ত-দ্বিজেন্দ্র লাল-অতুলের পথ, শহীদ সালাম-বরকত-রফিকের পথ, বঙ্গবন্ধুর স্বপ্নের পথ।’
সুরধুনী’র সভাপতি এ কে এম হাসান জামালের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক ডা. খালেদা বেগম সভায় কবি রজনীকান্ত সেনের জীবন ও কর্মের ওপর আলোকপাত করেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*