রাজশাহীতে নির্মিতব্য বঙ্গবন্ধু নভো থিয়েটারের নকশা অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, আজ সকালে রাজধানীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এই অনুমোদন দেয়া হয়।
রাজশাহীতে এই নভো থিয়েটার নির্মাণের অনুমোদন দেয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নকশার বিষয়ে কিছু পরামর্শ দেন। এর আগে বাংলাদেশ স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির এ স্থাপন্য নকশা ও মডেল উপস্থাপন করেন।
পরে প্রধানমন্ত্রীর সামনে ঢাকাস্থ আজিমপুর গার্লস স্কুল ও কলেজের প্রস্তাবিত ১০তলা বিশিষ্ট একাডেমিক কাম প্রশাসনিক ভবনের স্থাপত্য নকশাও উপস্থাপন করা হয়।
বাংলাদেশ স্থাপত্য পরিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির এই স্থাপত্য নকশা উপস্থাপন করেন এবং প্রধানমন্ত্রীকে এই ভবনের বিস্তারিত পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন।
এ সময় শেখ হাসিনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আজিমপুর গার্লস স্কুল ও কলেজ কম্পাউন্ডে একটি খেলার মাঠ ও প্রয়োজনীয় স্থান রাখার পরামর্শ দেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, শিক্ষা সচিব এমপি সোহরাব হোসেন ও আজিমপুর গার্লস স্কুল ও কলেজের প্রিন্সিপাল হাসিবুর রহমান এসময় উপস্থিত ছিলেন।

Loading Facebook Comments ...

Leave a Reply