২১ শে ফেব্রুয়ারী পাহাড়তলী বধ্যভূমিতে সেরা আঁকা ছবির চিত্র প্রদর্শনী

মহান ২১ শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস উপলক্ষ্যে বাঙালী ও মুক্তিযুদ্ধের চেতনায় সংস্কৃতি চর্চায় আমরা বদ্ধ পরিকর এ স্লোগানকে প্রতিপাদ্য করে গঠিত শিশু কিশোরদের সুপ্ত প্রতিভা বিকাশ চর্চা কেন্দ্র প্রতিভার উদ্দ্যেগে পাহাড়তলী বধ্যভূমিতে সেরা ১০০ আঁকা ছবির চিত্র প্রদর্শনী। প্রদর্শনীতে অংশ গ্রহণকারীদের আগামী ১৮ ফেব্রুয়ারীর মধ্যে চেরাগী পাহাড় মোড়, লুসাই ভবনস্থ নন্দন বই ঘরে সরাসরি অথবা কুরিয়ার সার্ভিসে ছবি পাঠানোর জন্য সংগঠনের পক্ষ হতে আহবান জানানো যাচ্ছে। প্রদর্শনীতে চট্টগ্রাম জেলার যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করতে পারবে। তিনটি গ্রুফে ভাগ হয়ে এ প্রদর্শনী হবে। ক) শিশু শ্রেণী থেকে ৩য় শ্রেণী খ) ৪র্থ শ্রেণী থেকে ৬ষ্ঠ গ) ৭ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা ছবি পাঠাতে পারবে। ১জন প্রতিযোগী ৩টি ছবি পাঠাতে পারবে। পেপারের সাইজ দের্ঘ্য১৬ ইঞ্চি প্রস্থ ১২ ইঞ্চি মধ্যের হতে হবে। যে কোন মাধ্যমে ছবি আঁকা যাবে। ক বিভাগের বিষয় ইচ্ছামত, খ বিভাগের বিষয় মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ, গ বিভাগের বিষয় মহান একুশে ফেব্রুয়ারী। আঁকা ছবির সাথে অংশগ্রহণকারীর ২কপির ছবি সহ শ্রেণী প্রমাণের জন্য ১৬ সালের বার্ষিক পরিক্ষার ফলাফলের ফটোকপি অথবা ১৭ সালের ভর্তির রশিদ এর ফটোকপি পাঠাতে হবে।

আঁকা ছবির অপর পৃষ্ঠায় অংশগ্রহণ কারীর নাম, বিদ্যালয়ের নাম ও অভিভাবকের মোবাইল নম্বর উল্লেখ করিতে হইবে। সেরা ১০০ ছবির মধ্যে প্রতি বিভাগে ১ম, ২য়, ৩য় সহ ৪ জন কে সান্তনা পুরষ্কৃত করা হবে এবং সেরা ১০০ ছবির প্রত্যেকের জন্য রয়েছে সুভেচ্ছা পুরষ্কার। বিচারক হিসাবে দায়িত্ব পালন করবেন। বিশিষ্ট চিত্র শিল্পীবৃন্দ বিস্তারিত জানতে ০১৯৬০-৫২৮৫২৫ এ নাম্বারে যোগাযোগ করার আহ্বান জানানো যাচ্ছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

আল-হাসনাইন ফাউন্ডেশনের ঈদ বস্ত্র বিতরণকালে বক্তারা প্রতিবেশী দরিদ্রের কোন খবর না নিলে কিয়ামতের ময়দানে কঠিন প্রশ্নের সম্মুখীন হতে হবে

এতিম অসহায়, অন্ন-বস্ত্রহীন মানুষের প্রতি সদয় হওয়ার জন্য রাসুলে করিম (দ.) উপদেশ দিয়েছেন- নিজে পেট ...