বাংলালিংককে রিটেলারের বেআইনী কর্মকান্ডের দায়-দায়িত্ব নিতে হবে : বিটিআরসি চেয়ারম্যান

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)-র চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ ভূয়া সিমকার্ড বিক্রির বিরুদ্ধে মোবাইল অপারেটর বাংলালিংক-এর ব্যবস্থা গ্রহণ সম্পর্কে বলেছেন, ‘এই ব্যবস্থা যথেষ্ট নয়, অপারেটরকে রিটেলারের বেআইনী কর্মকান্ডের দায়-দায়িত্ব নিতে হবে।’
মঙ্গলবার বাসস-এর সঙ্গে আলাপকালে তিনি এ ঘটনাকে কেন্দ্র করে একটি ব্যবসা প্রতিষ্ঠানের রিটেলারশীপ বাতিল করাকে বাংলালিংকের দায়িত্ব এড়িয়ে যাওয়ার কৌশল বলে উল্লেখ করেন। তিনি বলেন, এতে আমরা মোটেই সন্তুষ্ট নই।
গত ৯ ফেব্রুয়ারি র‌্যাব ভূয়া তথ্য দিয়ে সিম কার্ড বিক্রয়ে জড়িত থাকার দায়ে বাংলালিংক-এর জোনাল ম্যানেজার এবং তাদের রিটেলার এমআর কমিউনিকেশনের ম্যানেজারকে আটক করে।
র‌্যাব এমআর কমিউনিকেশনের অফিসে অভিযান পরিচালনাকালে নতুন সিমকার্ড বিক্রয়ে বাংলালিং-এর জোনাল ম্যানেজারের উপস্থিতিতে সিম রেজিস্ট্রেশন ফরমে ভূয়া ঠিকানা, ভূয়া আইডি কার্ড ব্যবহার করা দেখতে পায়।
র‌্যাব বলেছে, এমআর কমিউনিকেশন তার এজেন্টকে মাসে ৮ হাজার সিম কার্ড বিক্রি করার টাগের্ট বেঁধে দেয়। বিক্রয়কারি এজেন্টগণ সিমকার্ড এক্টিভেট করতে গ্রাহকের শুধুমাত্র ফিঙ্গার প্রিন্ট এবং ন্যাশনাল আইডি নম্বর নিচ্ছে। তারা কোন ছবি ও অন্যান্য তথ্য সংগ্রহ করছে না। তারা কোন ছবি ছাড়াই ফরম পূরণ ও ভূয়া আইডি নম্বরও ব্যবহার করছে।
র‌্যাব কর্মকর্তারা জানান, তারা সাম্প্রতিক অভিযোগ তদন্তে গ্রাহকদের তথ্য ও তাদের ঠিকানার মধ্যে গড়মিল খুঁজে পান।
এদিকে মাবাইল ফোন অপারেটর বাংলালিংক তাদের সকল সরবরাহকারী এবং অংশীদারদের সতর্ক করে দিয়ে বলেছে, তারা সবোর্চ্চ মানের সেবা প্রদানে এবং শৃঙ্খলা বজায় রাখতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে।
বাংলালিংক-এর মুখ্য নিবার্হী কর্মকর্তা ইরিখ অ্যাচ আজ এক বিবৃতিতে বলেন, বাংলালিংক একটি সুশৃঙ্খল কোম্পানি এবং সর্বোচ্চ মান বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।
তিনি বলেন, বাংলালিংক তাদের সকল সরবরাহকারী এবং অংশীদারদের কাছে সবোর্চ্চ সেবার মান আশা করে এবং এই প্রত্যাশা পূরণে কেউ ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হবে। তিনি বলেন, গ্রাহক শনাক্ত করার ক্ষেত্রে কোন প্রকার অনিয়ম বরদাস্ত করা হবে না।
ইরিক অ্যাচ বলেন, বাংলালিংক বায়োমেট্রিক ভেরিফিকেশন পদ্ধতি অনুসরণ করে আসছে এবং শুরু থেকে এই গুরুত্বপূর্ণ প্রকল্পটিকে সর্বাত্মক সহায়তা দিয়ে আসছে। নেদারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন প্রভাইডার ভিমপেলকম লিমিটেডের সহযোগি প্রতিষ্ঠান বাংলালিংক বলেছে, এমআর কমিউনিকেশন ডিস্টিবিউটরের সঙ্গে সবরকম ব্যবসায়িক সম্পর্ক সাময়িক ছিন্ন করা হয়েছে এবং তদন্ত সাপেক্ষে অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

দিনভর বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার নেতা কর্মীদের অংশগ্রহনে কালীগঞ্জে আওয়ামী কৃষকলীগের ত্রি-বাষিক সন্মেলন

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ কালীগঞ্জে আওয়ামী কৃষকলীগের ত্রি-বাষিক সন্মেলন অনুষ্টিত হয়েছে। সন্মেলনে আবুল কালাম আজাদ সভাপতি ...