আইপিএল নিলামে খেলোয়াড়দের মূল্য তালিকা

চলতি বছরের এপ্রিলে পর্দা উঠতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের। তার আগে, আগামী ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এর নিলাম। ৩৫১ জনের এই নিলাম তালিকায় রয়েছে বাংলাদেশের ছয় ক্রিকেটার।

নিলামে ডাক পাওয়া, ছয়জন হলেনঃ তামিম ইকবাল, মাহ্মুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ এবং এনামুল হক বিজয়। এই ছয় ক্রিকেটারের প্রত্যেকের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৩০ লক্ষ রুপি।

নিলামের প্রাথমিক তালিকায় মোট ৭৯৯ জন ক্রিকেটার ছিলেন। সেখান থেকে মূল তালিকা ছেঁটে ৩৫১ জন করা হয়েছে। আর এতে রয়েছে ১২২ জন জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা প্লেয়ার। ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ছাড়াও রয়েছে পাঁচজন আফগানিস্তান ক্রিকেটার এবং সংযুক্ত আরব আমিরাতের একজন।

মূল নিলামে মোট সাত জন ক্রিকেটার সর্বোচ্চ দর পেয়েছেন। এরা হলেন, ভারতের পেসার ইশান্ত শর্মা, ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস, ক্রিস ওকস ও ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান, শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ, অস্ট্রেলিয়ার পেসার মিশেল জনসন ও প্যাট কামিন্স। এদের ভিত্তিমূল্য ধরা হয়েছে দুই কোটি ভারতীয় রুপি।

এদিকে, বাংলাদেশ তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে অবশ্য আগেই রেখে দিয়েছে তাদের ফ্র্যাঞ্চাইজিগুলো। আগের আসরের মত এই আসরেও সাকিবের ওপর ভরসা রেখেছে কলকাতা নাইট রাইডার্স। এছাড়া ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দরাবাদ মুস্তাফিজকে রেখে দিয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

কোচ হলেন গিলেস্পি, শেষ মুহূর্তে শ্রীলঙ্কার না

শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়ার দৌঁড়ে বেশ এগিয়ে ছিলেন তিনি। কিন্তু লঙ্কান বোর্ড শেষ ...