রাবিপ্রবি’তে ভর্তি ও চাকরীর ক্ষেত্রে কোটা চালুর দাবিতে মানববন্ধন

॥ রাঙামাটি প্রতিনিধি ॥

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জনসংখ্যার আনুপাতিক হারে ভর্তি ও চাকুরীর ক্ষেত্রে বাঙালী কোটা চালুর দাবিতে মানববন্ধন করেছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ। সোমবার সকালে জেলা প্রশাসন প্রাঙ্গনে এ কর্মসূচি পালিত হয়।

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো.সাব্বির আহম্মদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নাগরিক পরিষদের চেয়ারম্যান আলকাছ আল মামুন, সমধিকার আন্দোলনের নেতা এডভোকেট আবসার আলী, বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহবায়ক আব্দুল হামিদ রানা, বাঙালী ছাত্র পরিষদ জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলে বিভিন্ন ক্ষেত্রে বাঙ্গালীদের বঞ্চিত করা হচ্ছে। সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তি ও চাকুরী ক্ষেত্রে পাবত্যঞ্চলে বসবাসরত বাঙালীদের জন্য কোন কোটাই রাখা হয়নি। সর্বক্ষেত্রে বাঙালীরা নিগৃহীত হচ্ছে। তার ব্যত্যয় ঘটেনি রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি ও চাকুরীর ক্ষেত্রেও। সরকারের প্রতি অনতিবিলম্বে জনসংখ্যার আনুপাতিক হারে ভর্তি ও চাকরীর ক্ষেত্রে বাঙালী কোটা চালুর দাবি জানান বক্তারা ।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বরকল ছালামতিয়া মাদ্রাসা প্রাক্তন শিক্ষার্থী পরিষদের প্রস্তুতি সভা সম্পন্ন

চন্দনাইশ উপজেলার বরকল ছালামতিয়া সুন্নিয়া সিনিয়র (আলীম) মাদ্রাসার সুবর্ণ জয়ন্তি উদযাপন ও অভিষেক অনুষ্ঠানের প্রস্তুতি ...