রাতে দলীয় বৈঠক করবেন খালেদা জিয়া

রাতে দলের ভাইস চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৈঠকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, দলের সাংগঠনিক অবস্থা, প্রধান নির্বাচন কমিশনার ‘সিইসি’ কে এম নুরুল হুদা ও সহায়ক সরকারের রূপরেখার বিষয়ে আলোচনা হবে বলে দলটির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে।

সূত্রটি জানায়, বৈঠকে সহায়ক সরকারের রূপরেখা কেমন হবে তা নেতাকর্মীদের কাছ থেকে মতামত চাইবেন বিএনপি চেয়ারপারসন। এর আগে গত ৬ ফেব্রুয়ারি বিএনপির স্থায়ী কমিটি ও ৭ ফেব্রুয়ারি ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকেও সহায়ক সরকারের বিষয়ে আলোচনা হয়। আজ এই বিষয়ে আলোচনার পর আরেক দফা স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন বেগম জিয়া। তবে কবে নাগাদ সংবাদসম্মেলন করে বেগম জিয়া সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন সেটা বলা সম্ভব নয়।

রাত ৯টায় চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে। নতুন বছরে বিএনপির ভাইস চেয়ারম্যানদের সঙ্গে এটাই প্রথম বৈঠক। এতে সভাপতিত্ব করবেন বেগম জিয়া। তবে এই বৈঠকটি গত ৭ ফেব্রুয়ারি হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণবশত সেটা স্থগিত করা হয়।
বৈঠকের আলোচ্য বিষয়ে জানতে চাইলে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিসহ সাম্প্রতিক বিষয়েই আলোচনা হবে। এছাড়া অন্য কোনো বিষয়ে আলোচনা হবে কিনা তা আমাদেরকে জানানো হয়নি।

দলের অন্যতম ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান বলেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েই বৈঠকে আলোচনা হবে। তার কাছে প্রশ্ন ছিল, বৈঠকে সহায়ক সরকারের বিষয়ে কী কোনো সিদ্ধান্ত আসতে পারে? বলেন, সবার সঙ্গে আলোচনার পরেই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত নরপশুদের ফাঁসির দাবীতে এম. এ. লতিফ এমপি’র উদ্যোগে মানববন্ধন

চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম. এ. লতিফ এমপি’র উদ্যোগে ২১ আগস্ট বিকাল ৫.০০ টায় বঙ্গবন্ধু কন্যা ...