কাজেম আলী স্কুলে সংবর্ধনা শুধু জেলায় নয় জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে হবে

নানা ষড়যন্ত্র, প্রতিকূলতা ও অপবাদের পাহাড় ডিঙ্গিয়ে নগরীর ১৩৩ বছরের প্রাচীন বিদ্যাপীঠ কাজেম আলী স্কুল এন্ড কলেজ চট্টগ্রামে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি পাওয়ায় গতকাল শনিবার এক সংবর্ধনা সভার আয়োজন করা হয়। কলেজ ও স্কুল শাখার শিক্ষকদের পক্ষ থেকে এ সংবর্ধনা দেয়া হয়। পরিচালনা কমিটির সভাপতি, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুক এবং অধ্যক্ষ মোহাম্মদ গিয়াস উদ্দিনকে এ সংবর্ধনা প্রদান করা হয়। উপাধ্যক্ষ সানজিদা মোখতারের সভাপতিত্বে এবং শিক্ষিকা মুন মুন জাহানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সংবর্ধনা সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক আকতার হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সিনিয়র সহ সভাপতি এডভোকেট মজিবুর রহমান, অভিভাবক সদস্য আয়ুব আলী চৌধুরী, অভিভাবক সদস্য মুজিব, সহকারী প্রধান শিক্ষক লুৎফুর কবির ভূঁইয়া।
সংবর্ধনার জবাবে অধ্যক্ষ মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, ২০১০ সাল থেকে নতুন পরিচালনা কমিটি দায়িত্ব গ্রহণের পর যে আমূল পরিবর্তন হয়েছে তা একদিন ইতিহাসই মূল্যায়ন করবে। তবে ষড়যন্ত্রকারীরা থেমে নেই। এখনও তারা সুযোগ পেলে নানাভাবে অপপ্রচার অব্যাহত রাখে যাতে শিক্ষার পরিবেশ নষ্ট হয়।
পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ উমর ফারুক বলেন, সমৃদ্ধ জাতি গঠনে সুশিক্ষিত প্রজন্ম তৈরিকে ইবাদত হিসাবে গ্রহণ করায় কাজেম আলী স্কুল যেমন কলেজে রূপান্তর হয়েছে, তেমনি শিক্ষা ও অবকাঠামোর উন্নয়ন করে চট্টগ্রামের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তর করতে সক্ষম হয়েছি। এ অর্জনে পরিচালনা কমিটির সাথে সকল শিক্ষক-শিক্ষিকার সমান অবদান রয়েছে।
তিনি বলেন, শুধু জেলায় নয় জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে সবাইকে সকল স্বার্থের উর্ধ্বে ওঠে কাজ করতে হবে। কাজেম আলী স্কুল এন্ড কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ যেমন গড়ে ওঠেছে তেমনি শিক্ষার মানও আশানুরূপ বেড়েছে, তাই সবার নজর এখন এই শিক্ষা প্রতিষ্ঠান ঘিরে। সকল অপবাদ মোকাবেলা করে এই শিক্ষা প্রতিষ্ঠান অবশ্যই সামনের দিকে এগিয়ে যাবে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বিভিন্ন নদ-নদীর ৬৯ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০১৭ (বাসস) : দেশের বিভিন্ন নদ-নদীর ৯০টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ...