মাদক নির্মূলে সবার আগে জনগণকে এগিয়ে আসতে হবে : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, মাদক নির্মূলে সবার আগে জনগণকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে পুলিশকে তথ্য দিতে হবে। তিনি স্ব স্ব প্রতিষ্ঠান ও এলাকাগুলো মাদকমুক্ত ঘোষণা দেয়ার আহ্বান জানান।
শুক্রবার বিকেলে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে কমিউনিটি পুলিশ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা পুলিশ আয়োজিত সমাবেশে খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও কমিউনিটি পুলিশের সহ¯্রাধিক সদস্য।
আইজিপি বলেন, আগামী তিন মাসের মধ্যে খাগড়াছড়িকে মাদকমুক্ত করা হবে।
পুলিশের মহাপরিদর্শক বলেন, বাংলাদেশের সামনে এখন দুটি বড় চ্যালেঞ্জ হচ্ছে সন্ত্রাস ও জঙ্গিবাদ। তিনি বলেন, অপরাধী যত প্রভাবশালী হোক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে।
এলাকার সংঘাত বন্ধে শান্তি চুক্তি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে শহীদুল হক বলেন, সামাজিক, ধর্মীয় ও মানবিক মূল্যবোধ দিয়ে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। জনগনের ক্ষমতার সাথে আইনের ক্ষমতার সম্মিলনে সুন্দর সমাজ গড়ার আহ্বান জানান তিনি।
এর আগে দুপুরে খাগড়াছড়ির মহালছড়িতে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল এন্ড কলেজের ভবন উদ্বোধন করেন। সফরকালে পুলিশের মহাপরিদর্শক শনিবার সকালে খাগড়াছড়ি জেলা সদরের এপিবিএন’এ দেশের প্রথম পুলিশের বিশেষায়িত কমান্ডো প্রশিক্ষনের উদ্বোধন করার কথা রয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বাংলাদেশ এখন ‘সাইনিং স্টার’ : সজীব ওয়াজেদ জয়

ঢাকা, ২২ অক্টোবর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ...