বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের ২৮ বছর পর্দাপন উপলক্ষে বান্দরবান জেলা শাখার বার্ষিক কাউন্সিল অনুষ্টিত

কৌশিক দাশ ( বান্দরবান প্রতিনিধি ): “শিক্ষা, সাম্য, মৈত্রী ,প্রগতি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল বান্দরবান জেলা শাখার ২৮ তম বর্ষে পদাপণ উপলক্ষে বার্ষিক কাউন্সিল অনুষ্টিত হয়েছে।

শুক্রবার সকালে মারমা স্টুডেন্টস কাউন্সিল উপলক্ষে বান্দরবান ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউট থেকে একটি বণার্ঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয় । র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে মারমা সুডেন্টস কাউন্সিলের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্ধরা অংশ নেয়।

পরে ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউটের সামনে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কাউন্সিলের শুরু হয়। এরপরপরই ক্ষুদ্র নৃ গোষ্ঠির সাংস্কৃতিক ইন্সটিটিউটে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।
বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের বান্দরবান জেলা কমিটির সভাপতি লুসাই মং মার্মার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের প্রযোজক ,কবি ও সাহিত্যিক এহসান মাহমুদ, মারমা স্টুডেন্টস কাউন্সিল বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক উশৈনু মার্মা,থানচি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মার্মা ,রুমা সাংগু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শৈপ্রুচিং মারমাসহ সংগঠনটির বিভিন্ন নেতৃবৃন্ধরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৮৯ সালের ২৪ অক্টোবর বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল গঠিত হয়। গঠনের পর থেকে অধিকার বঞ্চিত মারমা জাতিগোষ্ঠির জন্য এই সংগঠন কাজ করে যাচ্ছে । এসময় বক্তারা মারমা জাতিস্বত্তার উন্নয়ন,নিজেদের এতিহ্য ও সংস্কৃতি রক্ষা করার জন্য সকলকে একসাথে মিলে কাজ করার আহবানও জানান।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

৩৯নং ওয়ার্ডে জেলেদের মাঝে ৪০কেজি করে চাউল বিতরণ

. প্রেসবিজ্ঞপ্তী:২৫শে ফেব্রুয়ারি সরকার ঘোষিত জেলেদের মাঝে জন প্রতি ৪০কেজি করে ৩০ জনকে মোট ১২০০কেজি ...