গ্রীন ট্রান্সফর্মেশন তহবিলের জন্য আরো ১০ ব্যাংকের সঙ্গে চুক্তি করলো বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংক ‘গ্রীন ট্রান্সফর্মেশন ফান্ড ফর এক্সপোর্ট ওরিয়েন্টেড টেক্সটাইল এন্ড টেক্সাইল প্রডাক্টস এন্ড লেদার ম্যানুফেকচারিং ইন্ডাস্ট্রিজ’ এর আওতায় দীর্ঘমেয়াদি অর্থায়নে তহবিল সুবিধা প্রদানের জন্য আরো ১০টি বেসরকারি ব্যাংকের সঙ্গে পৃথক চুক্তি স্বাক্ষর করেছে।
গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওইসব চুক্তির আওতায় : আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লি., ব্যাংক এশিয়া লি., এক্সিম ব্যাংক লি., মুধমতি ব্যাংক লি., মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লি., এনসিসি ব্যাংক লি., এনআরবি ব্যাং লি., ঢাকা ব্যাংক লি., সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লি. ও ট্রাস্ট ব্যাংক লি.- এই ১০টি ব্যাংক রফতানি নির্ভর শিল্পকে গ্রীন শিল্পে রূপান্তরের জন্য দীর্ঘ মেয়াদী অর্থ সহায়তা প্রদান করতে পারে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের (বিবি) ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী। অনুষ্ঠানে সাসটেইনেবল ফিনেন্স বিভাগের জেনারেল ম্যানেজার মনোজ কুমার বিশ্বাস, সংশ্লিষ্ট ব্যাংকগুলোর প্রধান নির্বাহীগণ এবং বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কেন্দ্রীয় ব্যাংক ইতোপূর্বে ৬টি ব্যাংকের সঙ্গে অনুরূপ চুক্তি স্বাক্ষর করেছে। এই ব্যাংকগুলো হচ্ছে- ইস্টার্ন ব্যাংক লি., যমুনা ব্যাংক লি., মার্কেন্টাইল ব্যাংক লি., প্রাইম ব্যাংক লি., শাহজালাল ইসলামী ব্যাংক লি. ও সাউথ ইস্ট ব্যাংক লি.।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

রাজধানীতে ঈদের জামাত অনুষ্ঠানে চার স্তরের নিরাপত্তা : ডিএমপি কমিশনার

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া বলেছেন, জাতীয় ঈদগাহে পবিত্র ঈদ-উল-ফিতরের জামাতে মুসল্লিরা ...