ভারত বনাম বাংলাদেশের সম্ভাব্য একাদশ

নিউজিল্যান্ড সফরে সব ম্যাচ হেরেছে বাংলাদেশ। ভারতের কন্ডিশন বাংলাদেশের জন্য খুব একটা খারাপ নয়, তবে দেশের মাটিতে ভারত অপ্রতিরোধ্য। টানা ১৮ টেস্ট অপরাজিত থেকে বিরাট কোহলির দল উঠে এসেছে নতুন উচ্চতায়। অনিল কুম্বলে কোচ হওয়ার পর দলটা পেয়েছে নতুন গতি। নিউ জিল্যান্ড থেকে শূন্য হাতে ফেরা বাংলাদেশ দলের এখানেও পাত্তা পাওয়া কঠিন।

তবে নিউ জিল্যান্ডের পারফরম্যান্সের কারণেই কুম্বলের কণ্ঠে বাংলাদেশকে নিয়ে বাড়তি সম্মান। ভারতের কোচ কুম্বলে বলেন ‘বাংলাদেশ এখন আগের চেয়ে অনেক পরিপক্ব দল। ফল যদিও ভালো কিছু বলছে না, কিন্তু নিউ জিল্যান্ডে ভালো করেছে ওরা। নিউ জিল্যান্ডে গিয়ে ওভাবে খেলতে পারাই বলে দিচ্ছে ওদের সামর্থ্য। ওদেরকে সমীহ করতেই হবে।’

বিরাটদের কোচ আরও বলেন ‘প্রতিপক্ষ যে-ই হোক, আমরা সবসময় সমানভাবেই নেই। নিজেদের পারফরম্যান্স নিয়েই ভাবছি আমরা। নিজেদের কাজটা ঠিকঠাক করতে পারলে ফল আমাদের পক্ষেই আসবে। বাংলাদেশের দারুণ কিছু ক্রিকেটার আছে। আছে ভালো অলরাউন্ডার। টেস্ট ম্যাচটি মজার হবে।’

কুম্বলে যেমন বলছেন, ম্যাচটিকে সত্যিই তেমন মজার করে তোলার দায়িত্বটা এখন টাইগারদের। আগামীকাল বাংলাদেশ সময় সকাল ১০.০০টা থেকে পাঁচ দিনের টেস্ট ম্যাচের লড়াইয়ে মাঠে নামবে ভারত ও বাংলাদেশ।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক+উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি/শফিউল ইসলাম।

ভারত সম্ভাব্য একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, করুণ নায়ার, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, ইশান্ত শর্মা।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বাংলাদেশে আসার আগে প্রস্তুতি ম্যাচে বড় জয় ওয়ার্নারদের

বাংলাদেশ সফরের আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। দুই দলে বিভক্ত হয়ে। লড়াইটা ...