দায়িত্বশীল ব্যাটিং চান মুশফিক

ওয়ানডের লড়াকু ব্যাটিংয়ের বাংলাদেশ দলকে টেস্টে খুঁজে পাওয়াই ভার। যদি একটি ইনিংসে ব্যাটিং ভালো হয়, পরের ইনিংসেই তা ভেঙে পড়ে! কিউইদের বিপক্ষে ওয়েলিংটন টেস্ট হলো সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় উদাহারণ। সেই সংস্কৃতি থেকে বেড়িয়ে এসে দায়িত্বশীল ব্যাটিং করার জন্য ব্যাটসম্যানদের প্রতি আহ্বান জানালেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া হায়দরাবাদ টেস্টের আগে সাংবাদিকদের কাছে এই কথাই বলেন মুশফিক। মুশফিক বলেন, “ভারত খুবই শক্তিশালী দল। তাদের মাটিতে তাদেরই বিপক্ষে ভালো করতে হলে নিজেদের সামর্থ্যের সেরাটা দিয়েই খেলতে হবে। বিশেষ করে ব্যাটসম্যানদের সবচেয়ে বেশি দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। গত নিউজিল্যান্ড সফরে যারা ভালো খেলতে পারেনি, তাদের ফর্মে ফেরাটা খুবই জরুরি। কারণ ব্যাটসম্যানরা ভালো করলে বোলারদের কাজটা সহজ হয়ে যায়। “

টেস্ট ক্রিকেটে প্রতিটি সেশন খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রতিটি সেশন ধরে ধরে খেলতে হবে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক। দলীয় পরিকল্পনাতেও সেইরকম কিছু আছে বলে জানান তিনি। সেশন বাই সেশন ধরে খেলতে পারলে সাফল্য আসবেই। টেস্ট ক্রিকেটে ধারাবাহিকতা রক্ষা করাটা জরুরী। সেইসঙ্গে প্রতিপক্ষ দলকে নিয়েও পরিকল্পনার কথা জানালেন মুশি। বললেন, “প্রতিপক্ষ দলকে নিয়ে আমাদের একটা পরিকল্পনা তো থাকবেই। তবে আলাদা করে কাউকে নিয়ে ভাবছি না আমরা।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

মেসির স্বপ্নপূরণ, নাম লেখালেন ইতিহাসের পাতায়

সর্বশেষ লা লিগার ম্যাচে আতলেটিকোর বিপক্ষে ম্যাচে গোল না পেলেও বার্সার হয়ে দুর্দান্ত ফর্মে লিওনেল ...