ঝিনাইদহ শহরে আদালতের নির্দেশ অমাণ্য করে বাড়ি নির্মান

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহ শহরের মদন মোহন পাড়ার সিরাজ-উদ দৌলা সড়কে আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে জোর পুর্বক বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে। ভূক্তভোগিরা এখন ন্যায় বিচার চেয়ে ঝিনাইদহ সদর সহকারি জজ আদালতে আবেদন করেন।

বিজ্ঞ আদালত উভয় পক্ষকে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দিলেও বিবাদীরা রাত দিন বাড়ির কাজ চালিয়ে আদালতের আদেশ লংঘন করে চলেছেন। বাদীর অভিযোগ সূত্রে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার অন্তর্গত এস এ ৮১৮ নং খতিয়ানে সিরাজ উদ্দিন নিকট থেকে ০৭/০৫/১৯৬৪ইং তারিখে ৩২২৭ নং দলিলে বেগম হাছিনা জাহান ১০ শতক জমি কিনে বসবাস করেন।

হাছিনা জাহান মারা গেলে তার ৫ ছেলে মোঃ জাফর খুরশীদ, মোঃ নাসির হায়দার, নেওয়াজ খুরশীদ, আনোয়ার খুরশীদ, খুরশীদ হাসান ইমাম ও ৫ মেয়ে সেলিমা বেগম, খোদেজা বেগম, ফেরদৌস বেগম, মাহামুদা খানম ও আরিফা নাসরিন ওয়ারেশ থাকেন। এর মধ্যে হাছিনা জাহানের ৭ সন্তান তাদের অংশের জমি মামাতো বোন রুনা লায়লার কাছে জমি বিক্রয় করে দেন।

আনোয়ার খুরশীদ, ফেরদৌস বেগম ও সেলিমা বেগম তাদের অংশের জমি নামপত্তন করে খাজনা দিয়ে ভোগ দখল করে আসছিলেন। কিন্তু বিবাদী আরিফুল ইসলাম নালিশী জমিতে সম্পুর্ন ৩য় পক্ষ। পরবর্তিতে রুনা লায়লা এই জমি মদন মোহন পাড়ার সিরাজ-উদ দৌলা সড়কের মোঃ আরিফুল ইসলাম ও তার ভাই বিল্লাল গণির কাছে বিক্রয় করে দেন।

আরিফুল ইসলাম জমি কিনে গোটা জমিই দখল করে নিয়েছেন। বাদী মোঃ আনোয়ার খুরশীদ, ফেরদৌস বেগম ও সেলিমা বেগমের ২.৫০ শতক জমিসহ ১০ শতক জমি দখল করে আরিফুল বাড়ি নির্মান করছেন। বাদী এর প্রতিকার চেয়ে ০১/০২/১৭ইং তারিখে ঝিনাইদহ সদর সহকারি জজ আদালতে নালিশী মামলা করেন।

আদালত বাদীর আবেদনের প্রেক্ষিতে বিবাদীর প্রতি কেন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেওয়া হবে না তা নোটিশ প্রাপ্তির ১৪ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। সেই সাথে অত্র জমিতে পরবর্তি শুনানী না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে স্থিতিবস্তা বজায় রাখতে বলা হয়েছে। কিন্তু বিবাদীর কাছে আদালত থেকে একাধিকবার নোটিশ পাঠালেও তা তিনি গ্রহন করছেন না বলে বাদী অভিযোগ করেন।

এ বিষয়ে শৈলকুপা শেখপাড়া সোনালী ব্যাংকের ম্যানেজার আরিফুল ইসলাম জানান, আমি নস্কন্টক জমি কিনেছি। বাদী আদালতে যে অভিযোগ করেছে তার সঠিক নয়। তিনি আরো জানান, আমি রুনার কাছ থেকে ১৩.৫৮ শতক জমি কিনেছি। তার নামে আরএস রেকর্ড আছে। তাদের যে আড়াই শতক জমি আছে তা আমর মধ্যে নেই। আমাদের অযাথা হয়রানী করতেই এই মামলা করেছে বলে আমি মনে করছি।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

আষাঢ়ের রোদেলা সকালের হালকা উত্তাপে চট্টগ্রামের প্রধান ঈদগাহ জামাত জমিয়তুল ফালাহ-তে লাখো মুসল্লির পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়

আষাঢ়ের রোদেলা সকাল।  হালকা গরম।  স্বস্তিদায়ক আবহাওয়ার মধ্যে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য আর বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে ...