কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করলেন তিন রাষ্ট্রদূত

কক্সবাজারের উখিয়া কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত মিজ জুলিয়া নিব্লেট, ব্রিটেনের রাষ্ট্রদূত অ্যালিসন ব্লেক ও কানাডার রাষ্ট্রদূত বিনো পিয়েরে লারামি।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পৌঁছান তারা। এরপর তারা মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিকট থেকে নির্যাতনের বর্ণনা শোনেন।

এর আগে বুধবার দুপুরে কক্সবাজারে আসেন ওই তিন রাষ্ট্রদূত। বুধবার সন্ধ্যায় কক্সবাজারের জেলা প্রশাসনের কর্মকর্তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তারা। জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আবদুর রহমান এ তিন রাষ্ট্রদূতের সঙ্গে আলাপ করেন।

এদিকে গত ২৯ ও ৩০ জানুয়ারি উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন কফি আনান কমিশনের তিন সদস্যের একটি প্রতিনিধি দল। ৩১ জানুয়ারি মার্কিন দূতাবাসের রাষ্ট্রদূত মার্সা বার্নিকাটসহ ৯ সদস্যের প্রতিনিধি দল উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

চট্টগ্রাম জেলা রোভারের জাতীয় শোক দিবস পালন

বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম জেলা রোভারের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ...