টি-টোয়েন্টিতে ট্রিপল সেঞ্চুরি

চোখ কপালে তুলে দেওয়ার মতো এক কীর্তিই করে ফেললেন ভারতের তরুণ ক্রিকেটার মোহিত আলাওয়াত। টি-টোয়েন্টি ক্রিকেটে যেখানে শতক করাই বহু সাধ্যসাধনার বিষয়, সেখানে মোহিত করেছেন ত্রিশতক! দিল্লির ললিতা পার্কে আঞ্চলিক এক টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অবিশ্বাস্য এই ইনিংসটি খেলেছেন তিনি।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের ইনিংসের রেকর্ডটি আগে ছিল শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার ধানুকা পাথিরানার দখলে। ইংল্যান্ডের এক ঘরোয়া লিগে তিনি করেছিলেন ২৭৭ রান। এবার সেই রেকর্ডটি ভেঙে দিয়েছেন মোহিত। ৩০০ রানের অপরাজিত ইনিংসটি খেলার পথে তিনি মোকাবিলা করেছেন মাত্র ৭২টি বল। মেরেছেন ৩৯টি ছয় ও ১৪টি চার।

শেষ ওভারের খেলা শুরু হওয়ার আগে মোহিত উইকেটে ছিলেন ২৭০ রান নিয়ে। সেই ওভারে টানা পাঁচটি ছয় মেরে তিনি সংগ্রহটা নিয়ে গেছেন ৩০০ রানে।

২১ বছর বয়সী এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে এর আগে খেলতে দেখা গেছে রঞ্জি ট্রফিতে। ভারতের প্রথম শ্রেণির এই ঘরোয়া লিগে তিনি খেলেছেন দিল্লির হয়ে। সেখানে অবশ্য নিজেকে প্রমাণ করতে পারেননি মোহিত। তিনটি ম্যাচে মাত্র পাঁচ রান করার পর বাদ পড়েছিলেন দল থেকে। তবে এবার হয়তো তাঁকে নিয়ে চিন্তাভাবনা শুরু হতে পারে নতুন করে।

আইসিসি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচগুলোর মধ্যে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি আছে ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের দখলে। ২০১৩ সালের আইপিএলে গেইল খেলেছিলেন ৬৬ বলে ১৭৫ রানের ঝড়ো ইনিংস। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি রান করেছেন অ্যারন ফিঞ্চ। ২০১৩ সালেই ইংল্যান্ডের বিপক্ষে ফিঞ্চ করেছিলেন ১৫৬ রান।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

নেইমারদের গোল মিছিল, পিএসজির বড় জয়

পিএসজির চার তারকা, নেইমার-কাইলিয়ান এমবাপে-এডিনসন কাভাটা-অ্যাঙ্গেল ডি মারিয়ার গোলে আন্ডারলেখটকে হারিয়েছে পিএসজি।  বেলজিয়ামের ক্লাবটিকে ৪-০ ...