এবার আইপিএলে বেশি দামের ক্রিকেটার যারা

আইপিএল নিলামের আগে প্রাথমিক তালিকায় সবচেয়ে বেশি দর পেয়েছেন ভারতের ইশান্ত শর্মা, ইংল্যান্ডের বেন স্টোকস, ক্রিস ওকস ও এয়োইন মরগান। তাদের ভিত্তি মূল্য ধরা হয়েছে দুই কোটি রুপি। বাকিরা হলেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, অসি মিচেল জনসন ও প্যাট কামিন্স।

এর পরে দেড় কোটি রুপিতে রয়েছেন ইংল্যন্ডের জনি বেয়ারস্টো, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার নাথান লায়ন ও ব্র্যাড হাডিন, দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবট ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার।

অবশ্য নিবন্ধিত ক্রিকেটারদের তালিকায় পাকিস্তান ও বাংলাদেশের ক্রিকেটারদের অংশগ্রহণের কোনও সুযোগ দেওয়া হয়নি। প্রাথমিক তালিকায় মোট ৭৯৯ জন ক্রিকেটার রয়েছেন। এই সপ্তাহে ফ্র্যাঞ্চাইজিরা কাদের ধরে রাখতে চাইছে সেটা জানানোর পর এই তালিকা কাটছাঁট করে চূড়ান্ত করা হবে। এর মধ্যে বাংলাদেশ আর পাকিস্তান ছাড়া আট দেশ থেকে জাতীয় দলে খেলা ১৬০ জন ক্রিকেটার রয়েছেন। ৬৩৯ জন ক্রিকেটার ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজ থেকে।

এ বছরের আইপিএলের পরই ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। সেক্ষেত্রে ২০১৮ সালে বড় নিলামটি হওয়ার কথা। তাই বেশির ভাগ ফ্র্যাঞ্চাইজি এবার নিলামে ভিন্ন কৌশল নিয়ে নামবে না বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, বাংলাদেশের ক্রিকেটারদের প্রাথমিক তালিকায় সুযোগ দেওয়া না হলেও কলকাতা নাইট রাইডার্সে আগে থেকেই খেলছেন সাকিব আল হাসান ও সানরাইজার্স হায়দরাবাদে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

 

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

একদিনের জন্য সানি লিওনকে কিনতে

সানি লিওন। পর্ন অভিনেত্রী। বলিউডেও বেশ আলোচিত তিনি। কিন্তু এবার তিনি ভিন্ন কারণে এলেন খবরের শিরোনামে। ...