আপন ঘরে ফিরলেন বিধান, ফুলেল শুভেচ্ছায় সিক্ত

॥ রাঙামাটি প্রতিনিধি ॥

অবশেষে উপাধ্যক্ষ পদে পদোন্নতি পেয়ে চাকরী জীবনের দীর্ঘ ২৬ বছর কাটানো আপন নিবাস বানিয়ে ফেলা রাঙামাটি সরকারি কলেজে ফিরলেন প্রফেসর বিধান চন্দ্র বড়–য়া। মঙ্গলবার তিনি পদোন্নতি নিয়ে রাঙামাটি সরকারি কলেজে প্রবেশ করলে ওই কলেজের শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয় প্রিয় শিক্ষককে। এসময় বিধান চন্দ্র বড়–য়া শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে আবেগ আপ্লেুত হয়ে পড়েন।
এদিকে তার আগমনী সংবাদ পেয়ে এক নজর দেখার জন্য কিংবা সাক্ষাৎ করার জন্য নবীণ-প্রবীণ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে ভিড় জমায়। এসময় প্রতিটি শিক্ষার্থীর চোখে মুখে উচ্ছাস উদ্দীপনা দেখা দেয়। প্রিয় শিক্ষককে দ্বিতীয় বারের মতো কাছে পেয়ে তারা সৃষ্টিকর্তা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞা জানান।
এসময় উপস্থিত ছিলেন, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ জাফর আহম্মদ, সাবেক ছাত্রলীগ নেতা আবু তৈয়ব, রাঙামাটি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন, রাঙামাটি সরকারি কলেজের সাবেক সাধারণ সম্পাদক শাহ জামান রিপন, ছাত্রলীগ নেতা শাহ নেওয়াজ সুমন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহম্মেদ ইমতিয়াজ রিয়াদ, পাহাড়ি ছাত্র পরিষদ কলেজ শাখার সাধারণ সম্পাদক নীতিশ চাকমা প্রমুখ।
এ শিক্ষকের আগমনকে কেন্দ্র করে দুপুরে কলেজের শিক্ষক পরিষদ সংবর্ধনা প্রদান করে। এছাড়া ওই কলেজের কর্মচারী পরিষদের নেতারা এ শিক্ষককে ফুলেল শুভেচ্ছা জানান।
প্রফেসর বিধান চন্দ্র বড়–য়া বলেন, আমি অত্যন্ত আনন্দিত, উপর ওয়ালার কাছে কৃতজ্ঞ। শিক্ষার্থীদের ভালবাসা পেয়ে আমি সিক্ত। আমি দীর্ঘ বছর এ কলেজে থেকে শিক্ষার মানোন্নয়নে কাজ করেছি। বর্তমানে উপাধ্যক্ষ পদে দায়িত্ব নেওয়ার পর চেষ্ঠা চলবে এ কলেজের শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ প্রদক্ষেপ নেওয়া হবে

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

কর্ণফুলীতে বর্তমান মেম্বারের হামলায় সাবেক মেম্বার সহ আহত-১০

কর্নফুলী প্রতিনিধি:১৯অক্টোবর গতকাল রাত্র আনুমানিক সাড়ে ৮টা হতে ৯টার দিকে কর্ণফুলী উপজেলার ডাঙ্গার চর ইউনিয়নের ...