২৭৪ কোটি টাকা ব্যয়ে সচিবদের জন্য হচ্ছে ১১৪টি নতুন ফ্ল্যাট

সরকারের সিনিয়র সচিব, সচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের জন্য ১১৪টি নতুন আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। ঢাকার ইস্কাটনে টেনামেন্ট হাউস এলাকায় ছয় দশমিক ৮৭ বিঘা জমির ওপর এ ফ্ল্যাট নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৭৩ কোটি ৯৬ লাখ টাকা।

ফ্ল্যাট নির্মাণের ভিত্তিফলক উন্মোচন অনুষ্ঠানে গণপূর্তমন্ত্রীগৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সোমবার এ ফ্ল্যাট নির্মাণের ভিত্তিফলক উন্মোচন করেন। এসময় গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয় জানায়, তিনটি ২০তলা টাওয়ার ভবনের প্রতিটিতে ৩৮টি ফ্ল্যাট থাকবে। প্রতি ফ্ল্যাটের আয়তন হবে ৩ হাজার ৪৮৯ বর্গফুট। ভবনগুলোতে সুইমিংপুল, ফিটনেস সেন্টার, লন-টেনিস কোর্ট, ব্যাডমিন্টন কোর্ট, পায়ে হাঁটার পথ, ১৮১টি কার পার্কিংসহ নানা সুবিধা থাকবে।

এর আগে, মন্ত্রী মালিবাগে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৪৫৬টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ কাজের ভিত্তিফলক উন্মোচন করেন। চারটি ২০তলা টাওয়ার ভবনে এসব ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। এ জন্য ব্যয় ধরা হয়েছে ১৯৪ কোটি ৬৯ লাখ টাকা।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গণপূর্ত মন্ত্রী বলেন, ‘সরকারের প্রায় দেড় লাখ কর্মকর্তা-কর্মচারী ঢাকায় কর্মরত। এদের মধ্যে মাত্র আটভাগ কর্মকর্তা-কর্মচারী সরকারি আবাসন সুবিধা পান। সরকার তিন বছরের মধ্যে ৪০ ভাগ কর্মকর্তা-কর্মচারীর সরকারির আবাসন সুবিধা গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছে। মালিবাগের এ জায়গাটি অবৈধ দখলে ছিল। জায়গাটি উদ্ধার করে সরকারি আবাসন গড়ে তোলা হচ্ছে।’

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

চট্টগ্রাম জেলা রোভারের জাতীয় শোক দিবস পালন

বাংলাদেশ স্কাউটস, চট্টগ্রাম জেলা রোভারের উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ...