ঢাকা জেলায় একযোগে ২২ এএসআইকে বদলি

সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদে বেশ বড়সড় ঝড় বয়ে গেলো ঢাকা জেলা পুলিশে। সোমবার (৬ ফেব্রুয়ারি) এক অফিস আদেশে এই জেলা থেকে একযোগে বদলি করা হয়েছে ২২ এএসআইকে।

জেলার মধ্যেই বর্তমানের কর্মস্থল থেকে বিপরীত মেরুতে বদলি করা হয় অনেককে। যেমন ঢাকা উত্তরে যিনি এতদিন কর্মরত ছিলেন এই আদেশে তাকে ঢাকার দক্ষিণে বদলি করা হয়।

জেলার মধ্যেই কেন এই বদলি ঝড়? “বলতে পারেন কাজেকর্মে ঝিমুনিতে আক্রান্তদের ঝাঁকুনি দিতেই এই উদ্যোগ। ঢাকার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শফিউর রহমান স্যারের নির্দেশনা ছিলো, একবছর ধরে কর্মরত থেকেও যারা ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি তাদের তালিকা চূড়ান্ত করা। আমরা তালিকা দিয়েছি। তাদের একযোগে বদলি করা হয়েছে।”- বাংলানিউজকে এমনটিই জানাচ্ছিলেন বদলি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত একজন পুলিশ কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তার মতে, “আইন-শৃঙ্খলা রক্ষাটাই শেষ কথা। কর্তব্য গাফলতি সহ্য করা হবে না। সরকার বেতন ও সুযোগ-সুবিধে বাড়িয়েছে। এর বাইরেও কর্তব্য ও পদবিভেদে জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে আলাদা প্রণোদনা দেওয়া হয়। এখানে অনিয়ম-দুর্নীতি দূরের কথা। কর্তব্যে কোনো শৈথিল্য বরদাস্ত করা হবে না।”

“সামান্য অনিয়ম ধরা পড়ায় সম্প্রতি তিন পুলিশ কর্মকর্তাকে হেডকোয়ার্টারে সংযুক্ত করা হয়। এদের মধ্যে অবস্থা বেগতিক দেখে দু’জনই তদবির করে ঢাকার বাইরে চলে যান। কারণ তারা বুঝতে পারছিলেন, এই জেলায় এতো নিয়ম শৃঙ্খলার সঙ্গে তাল মিলিয়ে তারা চলতে পারবেন না।” জানান ওই কর্মকর্তা।

যোগাযোগ করা হলে ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শফিউর রহমান বাংলানিউজকে জানান, “এটা একটা বার্তা। যারা ভালো কাজ করবেন, তাদের যেমন মূল্যায়ন করা হবে, তেমনি দায়িত্ব পালনে গাফিলতিতেও কোনো ছাড় নেই।”

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

রোহিঙ্গা সংকট সমাধান না করতে পারলে পদত্যাগ করুন

রোহিঙ্গা সঙ্কট সমাধান করতে না পারলে মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সূ চিকে পদত্যাগের আহ্বান ...