কালীগঞ্জে এবার ১০ লাখ টাকার পানবরজ ও আখক্ষেত ভস্মিভুত আগুনে পুড়ে

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শালিকা গ্রামের মাঠে আগুন লেগে একশত ৫০ শতক জমির পানের বরজ ও ৩৩ শতক জমির আখক্ষেত পুড়ে ছাই হয়ে গেছে। এতে কৃষকের প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

রবিবার বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ চাষী ও এলাকাবাসী জানায়, রবিবার বেলা দুইটার দিকে আমিরুলের পানের বরজে হঠাৎ আগুনের কালো ধোয়া দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌছানোর আগেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে।

এতে শালিকা গ্রামের মুনতাজ আলীর ২৫ শতক, আমিরুল ইসলামের ২০ শতক, আব্দুল আলিমের ২০ শতক, খোকনের ২৮ শতক, রবিউল ইসলামের ২৫ শতক ও ইসরাইল হোসেনের ৩৩ শতক জমির পানের বরজ পুড়ে যায়। এছাড়া নরেন্দ্রপুর গ্রামের সাবদার হোসেনের ৩৩ শতক জমির আখক্ষেত পুড়ে ছাই হয়ে যায়।

শালিকা গ্রামের ক্ষতিগ্রস্থ পানচাষী মুনতাজ আলী জানায়, আমি এ বছর ২৫ শতক জমির পানের বরজ করি। ধার-দেনা করে প্রায় দুই লক্ষ টাকা খরচ করেছি। এই আগুনে আমার সব শেষ হয়ে গেছে। এখন কিভাবে সন্তানদের লেখাপড়া ও সংসারের খরচ চালাবো ?

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অমিও কুমার জানান, এলাকাবাসী পানের বরজে আগুন দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘটনাস্থলে পৌছানোর পর এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ছাদেকুর রহমান।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

নির্যাতিত মানুষের মানবাধিকার রক্ষা করাই দিবসের দাবি

নিজস্ব প্রতি(বদক:১০ ডিসেম্বর বিশ্ব ব্যাপি মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে এশিয়া ছিন্নমুল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন চট্টগ্রাম ...