কানাডার পরিবর্তে মালয়েশিয়া

আগামী ৪ মার্চ থেকে টার্ফে গড়াচ্ছে ওয়ার্ল্ড হকি লিগের রাউন্ড-২-এর ম্যাচ। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে খেলতে আসছে না কানাডা। নিরাপত্তা ঝুঁকির কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করে নিয়েছে তারা। এ নিয়ে খানিকটা অস্বস্তিতে ছিল বাংলাদেশ হকি ফেডারেশন। তবে ফেডারেশনের স্বস্তি ফিরিয়ে এনেছে মালয়েশিয়া।

আন্তর্জাতিক হকির ১১ নম্বর র‌্যাংকিংধারী কানাডার পরিবর্তে খেলবে ত্রয়োদশ র‌্যাংকিংধারী মালয়েশিয়া। বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক সোমবার (৬ ফেব্রুয়ারি) এ খবর নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মালয়েশিয়া শক্তিশালী দল হলেও কিছু করার নেই। কোন না কোন শক্তিশালী দলের মুখোমুখি আমাদের হতেই হবে।’

পুল ‘এ’তে বাংলাদেশ ও মালয়েশিয়ার সঙ্গী ফিজি ও ওমান। পুল ‘বি’র চার দল চীন, শ্রীলঙ্কা, মিশর ও ঘানা। বাংলাদেশের ম্যাচগুলো হলো ৪ মার্চ মালয়েশিয়া, ৫ মার্চ ফিজি এবং ৭ মার্চ ওমানের বিরুদ্ধে।

এদিকে এই লিগের প্রস্তুতিতে বাংলাদেশ জাতীয় হকি দলের দক্ষিণ আফ্রিকা সফর এক সপ্তাহ পিছিয়ে গেছে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই জাতীয় হকি দলের দক্ষিণ আফ্রিকা সফরের পরিকল্পনা ছিল। কিন্তু ভিসা জটিলতায় তা আপাতত হচ্ছে না। বাংলাদেশে দক্ষিণ আফ্রিকার কোন কনস্যুলেট না থাকায় রবিবার ভারতে গেছেন জাতীয় হকি দলের জার্মান কোচ অলিভার কার্টজ। তিনি জাতীয় দলের জন্য ভিসা সংগ্রহ করার পরই আফ্রিকা যাওয়া চূড়ান্ত হবে। সেক্ষেত্রে এ মাসের দ্বিতীয় সপ্তাহের শেষ ছাড়া জাতীয় দলের সফরের কোনও  সম্ভাবনা নেই। মোটকথা ভিসা নিয়ে অলিভারের ফেরার ওপরই নির্ভর করছে সব। ফেব্রুয়ারির ২৫ বা ২৬ তারিখের মধ্যে দলকে ঢাকায়ও ফিরতে হবে। কারণ এখানেও কয়েকটি অনুশীলন ম্যাচ খেলতে হবে জিমিদের।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

সরকারের জোর কূটনৈতিক প্রচেষ্টার ফলেই রোহিঙ্গা সমস্যা সমাধানে বিশ্ব জনমত সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

  ২৩ নভেম্বর, ২০১৭ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক মহলে রোহিঙ্গা সমস্যা সমাধানে ...