একাই ৯ উইকেট নিলেন সানজামুল

গত কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে যারা নিয়মিত পারফর্ম করে আসছেন তাদের মধ্যে অন্যতম সানজামুল ইসলাম। বাংলাদেশ ক্রিকেট লিগে সোমবার (৬ ফেব্রুয়ারি) চমকই দেখালেন তিনি।

মধ্যাঞ্চলের দ্বিতীয় ইনিংসে সানজামুল একাই তুলে নিয়েছেন ৯ উইকেট। তার দল বিসিবি উত্তরাঞ্চলও জয় পেয়েছে ইনিংস ও ৫০ রানের বিরাট ব্যবধানে।

দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলের একজন ব্যাটসম্যান রান আউট হয়েছেন। বাকি ৯ উইকেটই শিকার করেছেন রাজশাহীর সন্তান সানজামুল। কে জানে ওই রান আউট না হলে তিনি ১০ উইকেটই পেতে পারতেন! আর সেটা হলে রেকর্ড বুকে ঢুকে যেতে সানজামুলের নাম।

মধ্যাঞ্চল ৩ উইকেটে ১২০ রান নিয়ে দিন শুরু করেছিল। কিন্তু সানজামুলের স্পিন-বিষে নীল হয়ে গেছেন মধ্যাঞ্চলের ব্যাটসম্যানরা। সোমবার (৬ ফেব্রুয়ারি) মধ্যাঞ্চলের দুই ইনিংসে পড়েছে ১৭টি উইকেট।

এরমধ্যে ১১টিই তুলে নিয়েছেন সানজামুল। দ্বিতীয় ইনিংসে ৮৬ রানে নিয়েছেন ৯ উইকেট। দুই ইনিংস মিলে সানজামুল রান দিয়েছেন ১৫০। উইকেট পেয়েছেন ১২টি।

তবে সানজামুলই যে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম ৯ উইকেটের দেখা পেলেন তা কিন্তু নয়। তার আগে এই কীর্তি গড়েছেন বেশ কয়েকজন। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশেী বোলারদের মধ্যে সেরা বোলিং ফিগার রাজশাহীরই আরেক সন্তান সাকলাইন সজীবের।

তিনি ২০১৪ সালের সেপ্টেম্বরে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ৮২ রানের বিনিময়ে পেয়েছিলেন ৯ উইকেট। আব্দুর রাজ্জাকেরও ইনিংসে ৯ উইকেট আছে। তিনি দুবার এই কীর্তি গড়েন। একবার ৯ উইকেট পেয়েছেন মোশাররফ রুবেলও।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

ক্লাবের কঠিন চালে ফেঁসে গেলেন নেইমার, নিরুপায়

তবে কি ফেঁসে গেলেন নেইমার? বিস্তারিত পড়ে তাই মনে হবে আপনার। তবে তার আগে জেনে নিন ...