রিক্সা মালিক পরিষদের মতবিনিময় সভায় সিটি মেয়র, নিবন্ধন বিহীন সকল রিক্সার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে

নিজস্ব প্রতিবেদকঃ ৫/০২/১৭ইংচট্রঃ
দেশের সর্বোচ্চ আদালতের রায়ের ভিত্তিতে ব্যাটারীচালিত রিক্সার চলাচল বন্ধ এবং প্যাডেল চালিত রিক্সা চলাচল বিষয়ে ৫ ফেব্রুয়ারি রবিবার, দুপুরে নগরভবনের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এর সাথে চট্টগ্রাম মহানগরী রিকশা মালিক পরিষদ নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় রিক্সা মালিক পরিষদ নেতৃবৃন্দ দেশের সর্বোচ্চ আদালতের রায়ের ভিত্তিতে নগরীতে অবৈধভাবে চলাচলরত ব্যাটারীচালিত রিক্সার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং প্যাডেল চালিত বৈধ রিক্সা নিরুপনের দাবী জানান। মতবিনিময় সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরবাসীর নিরাপদ চলাচলের স্বার্থে যান ও পরিবহনে শৃংখলা প্রতিষ্ঠায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন আন্তরিক। এ লক্ষে পুলিশ প্রশাসনের সহযোগিতায় কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে। তিনি বলেন, চট্টগ্রাম নগরীতে ব্যাটারীচালিত কোন রিক্সা চলাচল করবে না এবং নিবন্ধন বিহীন প্যাডেল চালিত কোন রিক্সাও চলাচল করতে পারবে না। বেধে দেওয়া সময়ের পর নিবন্ধন বিহীন সকল রিক্সার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রসঙ্গক্রমে মেয়র বলেন, বিগত সময়ে জনস্বার্থ বিবেচনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্যাডেল চালিত ৭০ হাজার রিক্সা নিবন্ধন দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিল।

তন্মধ্যে ৫৩ হাজার ৭ শত ৪২ টি রিক্সা নিবন্ধিত হয়েছে। বাকী রিক্সা নিবন্ধন দেয়ার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর সিদ্ধান্ত বহাল আছে। মেয়র বলেন, বিগত ডিসেম্বর’১৬ পর্যন্ত প্যাডেল চালিত ৪০ হাজার ৬ শত ৫ টি রিক্সা নবায়ন করেছে। বাকী রিক্সাগুলো নবায়নের জন্য সময় বেধে দেয়ার পরও নবায়ন করেনি। তিনি ফেব্রুয়ারি মাসের মধ্যে প্যাডেল চালিত রিক্সার নবায়ন কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট মালিকদের আহবান জানান। অন্যথায় ১ মাস পর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সকল অবৈধ রিক্সা জব্দ করা হবে।

মতবিনিময় সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল মহিউদ্দিন আহমেদ,চট্টগ্রাম মহানগর রিক্সা মালিক পরিষদের প্রধান উপদেষ্টা ওয়াজিউল্লাহ, উপদেষ্টা মো. মনির হোসেন, হাজী সালাম কোম্পানী, চন্দন খাস্তগীর,মো. রফিক কোম্পানী, সভাপতি মো. সিদ্দিক মিয়া, সাধারন সম্পাদক মো. আসিফ মাহমুদ আকতার, কার্যকরী সভাপতি লাযন মো. মজিবুর রহমান কোম্পানী, সহ সভাপতি মফজল আহমদ, মো. আদুর রব, এসকান্দর আলম বাবুল সহ কার্যকরী কমিটি এবং উপদেষ্টা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বাকলিয়া নারী কল্যাণ পরিষদের উদ্যোগ অসহায়, দু:স্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ

বাকলিয়া নারী কল্যাণ পরিষদের উদ্যোগে অদ্য ২২ জুন বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের ...