টি-২০ ব্লাইন্ড ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

ভারতে অনুষ্ঠিত টি-২০ ব্লাইন্ড ক্রিকেট বিশ্বকাপে আজ ৪ ফেব্রুয়ারি নিজেদের ৬ষ্ঠ খেলায় বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল পরাশক্তি অস্ট্রেলিয়া ব্লাইন্ড ক্রিকেট দলকে ৯ রানে হারিয়ে টুর্ণামেন্টে টানা ৫ম জয়ের স্বাদ পেয়েছে।

এর আগে প্রথম ম্যাচে ভারতের কাছে হারলেও পরবর্তী ৫টি ম্যাচে উপর্যপুরি দক্ষিণ আফ্রিকা, নেপাল, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড এবং সর্বশেষ ম্যাচে ক্রিকেট পরাশক্তি শক্তিশালী অস্ট্রেলিয়াকে পরাজিত করে। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ ২১০ রান সংগ্রহ করে।

ওপেনার আব্দুল মালেক ৭৮ রান করে এখন পর্যন্ত টুর্ণামেন্ট এর সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে নেতৃত্ব দিচ্ছেন। অপর ওপেনার মো. মহসি হোসেন জয় ৮১ রান সংগ্রহ করে আউট হয়ে যান।

কক্সবাজার বায়তুশ শরফ ব্লাইন্ড ক্রিকেট ক্লাবের সাবেক অধিনায়ক এবং বর্তমানে চট্টগ্রাম ও জাতীয় দলের অধিনায়ক তানজিলুর রহমান অপরাজিত ১৪ রান এবং কক্সবাজার বায়তুশ শরফ ব্লাইন্ড ক্রিকেট ক্লাবের ওপেনার মো. আব্দুল্লাহ্ জুবায়ের অপরাজিত ৮ রান সংগ্রহ করেন।

জবাবে ২১১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে। বাংলাদেশ দলের হয়ে মো. আব্দুল্লাহ্ জুবায়ের ও আবিদ হাসান রাব্বি ১টি করে উইকেট লাভ করেন।

বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দলের এই গৌরবময় সাফল্যে দলের খেলোয়াড়, কর্মকর্তা, বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের পৃষ্টপোষক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাসির উদ্দিন, বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম ব্লাইন্ড ক্রিকেট ক্লাবের সভাপতি লায়ণ আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, পরিচালক(প্রশাসন) ও প্রধান নির্বাহী সৈয়দ কামরুল ইসলাম, সেক্রেটারী মোহাম্মদ তাইজুদ্দিন এবং কোচ সানোয়ার আহমদ কে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কক্সবাজার বায়তুশ শরফ ব্লাইন্ড ক্রিকেট ক্লাবের সভাপতি, বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট কাউন্সিলের পরিচালক (রিসোর্স এন্ড ডেভেলপমেন্ট) এবং কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এর মহাপরিচালক আলহাজ্ব এম. এম. সিরাজুল ইসলাম।

তিনি সামনের ম্যাচগুলোতেও বাংলাদেশ দলের এই সাফল্য অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

কপাল খুলে যাচ্ছে সাব্বির-সৌম্য-মোস্তাফিজের

বাংলাদেশের ক্রিকেটে পাঁচ শীর্ষ তারকা মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান ...