গাজীপুরের পুলিশ সুপার হারুন বাংলাদেশ পুলিশ মেডেলে ভূষিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
গাজীপুরে জঙ্গি দমন, সন্ত্রাস, নাশকতা প্রতিরোধ ও কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য সাফল্যের জন্য ‘বাংলাদেশ পুলিশ মেডেল’ (বিপিএম) পেয়েছেন গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ।

২৩ জানুয়ারি পুলিশ সপ্তাহে তিনি পুলিশের সম্মানসূচক এ পদকে ভূষিত হন। এর আগে তিনি দু’বার পুলিশের সর্বোচ্চ সম্মানসূচক ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল’ (পিপিএম) পান।

গাজীপুর জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, শান্তিপূর্ণ ও সফলভাবে ২০১৬ সালের প্রথম ও ২য় পর্বের বিশ্ব ইজতেমা সম্পন্ন হয়। এ ছাড়া পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উৎসব এবং ঈদুল আজহা উৎসব উদযাপন, হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণসহ ঘরমুখো মানুষের নির্বিঘেœ গন্তব্যে পৌঁছে দিতে এবং গাজীপুর জেলার মহাসড়কসহ অন্যান্য সড়ক যানজটমুক্ত রাখতে বিশেষ কৃতিত্ব দেখান এসপি হারুন অর রশিদ।

তিনি ছিনতাইকারীদের ফেলে রাখা ১০ লাখ টাকা মালিককে ফেরত দেন। ২০১৬ সালের ২৭ আগস্ট গাজীপুর ভাওয়াল রাজবাড়ী মাঠে আইজিপির উপস্থিতিতে আলেম-ওলামা, মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক ও ছাত্র, সাংবাদিক, আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, স্থানীয় ব্যক্তিবর্গ ও কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের উপস্থিতিতে একটি বিশাল কমিউনিটি পুলিশিং ও সুধী সমাবেশ, একই বছর ৩ সেপ্টেম্বর মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মীর কাশেম আলীর ফাঁসি কাশিমপুর কারাগারে কার্যকর করার সময় জেলার আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, একই বছর ৮ অক্টোবর জয়দেবপুর থানাধীন হাড়িনাল পাতারটেক এলাকায় জঙ্গি আস্তানায় সফল অভিযান পরিচালনা করা হয়। এতে ঢাকা বিভাগীয় প্রধান নব্য জেএমবি ফরিদুল ইসলাম আকাশসহ ৯ জঙ্গি নিহত হয়। তার বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বে বিভিন্ন সময় অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার, অস্ত্র উদ্ধার, মাদকসেবী ও মাদকদ্রব্য বিক্রতাদের গ্রেফতার এবং মাদকদ্রব্য উদ্ধারের ক্ষেত্রে গাজীপুর জেলা পুলিশ ব্যাপক সফলতা লাভ করে। ফলে গাজীপুর জেলায় ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, চোরাকারবারি, ভূমিদস্যুদের দখলবাজিসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে গাজীপুর জেলা পুলিশ ব্যাপক প্রশংসা লাভ করে। এর ফলে সরকার গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদকে এবারও বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) পদকে ভূষিত করে।

মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করে ২০১৪ সালের ২৪ আগস্ট গাজীপুরের পুলিশ সুপার হিসেবে যোগ দেন মোহাম্মদ হারুন অর রশিদ। দায়িত্ব লাভের পর অপরাধী গ্রেফতারে জেলাজুড়ে চালানো হয় সাঁড়াশি অভিযান। আইনশৃংখলা নিয়ন্ত্রণে সাধারণ মানুষকে স¤পৃক্ত করার সুফল হিসেবে তিনি এবারও বিপিএম পদকে ভূষিত হন।

Check Also

আল্লাহকে গালি দেওয়া নারায়ণগঞ্জের সেই লাঞ্ছিত শিক্ষক শ্যামল কান্তি কারাগারে !

ধর্মীয় অনুভূতিতে আঘাতের কথিত অভিযোগে লাঞ্ছনার শিকার বন্দরের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক …

Loading Facebook Comments ...

Leave a Reply