কুয়েত সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলের গাজীপুরে টিটিটিআই পরিদর্শন

dig

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ
গাজীপুরে অবস্থিত বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট পরিদর্শন করেছেন কুয়েত সশস্ত্র বাহিনীর ৫ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল।

কুয়েত সেনাবাহিনীতে নিয়োগের জন্য বিভিন্ন ট্রেডে দক্ষ জনশক্তি নেবার সম্ভাব্যতা যাচাইয়ের জন্য ৫ ফেব্রুয়ারি রবিবার সকালে প্রতিনিধি দলটি এ প্রতিষ্ঠান পরিদর্শন করেন। টিটিটিআইতে পৌঁছালে প্রতিষ্ঠানের প্রিন্সিপাল লেঃ কর্নেল (অবঃ) আছয়াদুর রহমান প্রতিনিধি দলটিকে স্বাগত জানান।

পরে কনফারেন্স রুমে টিটিটিআইয়ের কর্মকাণ্ডের ওপর এক ব্রিফিং প্রদান করা হয়। প্রতিনিধি দলের সদস্যরা পরে সরেজমিনে টিটিটিআইয়ের সকল প্রশিক্ষণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং প্রশিক্ষণ কর্মকাণ্ডের ভূয়সী প্রসংশা করেন।

প্রতিনিধি দলটি বাংলাদেশ সেনাবাহিনী থেকে বিভিন্ন ট্রেডের দক্ষ জনশক্তি কুয়েত সশস্ত্র বাহিনীতে চাকরির জন্য নির্বাচন ও সম্ভাব্যতা যাচাই করছেন। এটা সম্ভব হলে কুয়েতে বাংলাদেশ সেনাবাহিনী ও দেশ থেকে জনশক্তি রফতানির নতুন দুয়ার উন্মাচন হবে।

উল্লেখ্য, বিগত বেশ কিছু বছর ধরে স্কিল্ড টেকনিক্যাল ম্যানপাওয়ার ইন কুয়েত (এসটিএমকে) এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক ও বেসামরিক কয়েক হাজার সদস্য কুয়েত সশস্ত্র বাহিনীতে কর্মরত রয়েছেন।

প্রতিনিধি দলটির নেতৃত্ব দেন কুয়েত সশস্ত্র বাহিনীর অ্যাসিস্ট্যান্ট চিফ অব স্টাফ (এডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানপাওয়ার) মেজর জেনারেল খালিদ মোদী আল সেমারী, পিএসসি, ব্রিগেডিয়ার জেনারেল হিশাম দাউদ আল-নাসরুল্লাহ পিএসসি, ব্রিগেডিয়ার জেনারেল নিদাল হোসেইন আল-আব্দুর রাহমান পিএসসি, লেঃ কর্নেল আলি আব্দুল জাওয়াদ আল বাছরি পিএসসি এবং কুয়েতে বাংলাদেশ কনটিনজেন্টের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস, এম, শামীম-উজ-জামান বিএসপি, এনডিসি, পিএসসি।

প্রতিনিধি দলটি ৮ দিন বাংলাদেশে অবস্থান করবেন। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনা পরিদর্শন করবেন এবং দুই দেশের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নের নতুন সম্ভাব্যতা যাচাই করবেন। আগামী ১০ ফেব্রুয়ারি দলটি বাংলাদেশ ত্যাগ করার কথা রয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

রোহিঙ্গা ক্যাম্পের জন্য সার্বিক সহযোগিতা দিবে ইউএনএইচসিআর

  ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০১৭ (বাসস) : রোহিঙ্গা ক্যাম্পের জন্য অবকাঠামোসহ সার্বিক সহযোগিতা দিবে জাতিসংঘের ...