সোমবার রাষ্ট্রপতির কাছে নাম জমা দেবে সার্চ কমিটি

সোমবার নিজেদের মধ্যে চূড়ান্ত বৈঠক করে সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন সার্চ কমিটির সদস্যরা। ওইদিনই নতুন নির্বাচন কমিশনারদের নাম চূড়ান্তভাবে প্রস্তাবনা আকারে রাষ্ট্রপতির কাছে জমা দেয়া হবে।

রোববার বিকালে রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য জানান।

তিনি জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় সার্চ কমিটির সদস্যরা রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন।

পরদিন বিকাল সাড়ে ৩টায় কাজী রকিব উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করবেন।

উল্লেখ্য, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ৬ সদস্যের সার্চ কমিটি গঠন করেন। কমিটির অন্য সদস্যরা হলেন হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার।

কমিটি গঠনের পর গত ২৮ জানুয়ারি প্রথম বৈঠক করে সার্চ কমিটি। এরপর ৩০ জানুয়ারি দ্বিতীয় দিনে দেশের বিশিষ্ট ১২ জন নাগরিকদের সঙ্গে বৈঠক করেন তারা।

পরে ৩১ জানুয়ারি নিজেদের মধ্যে বৈঠক করে সার্চ কমিটি। যেখানে রাজনৈতিক দলগুলোর কাছ থেকে প্রাপ্ত শতাধিক নামের মধ্যে ২০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়। বৃহস্পতিবার তৃতীয়বারের মতো বৈঠকে বসেন কমিটির সদস্যরা। ওই বৈঠকে নাম নিয়ে আলোচনা হয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

মানবতাবিরোধী অপরাধে ১৬ আসামীর বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের পৃথক মামলায় ১৬ আসামীর বিষয়ে আজ পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করেছে ট্রাইব্যুনালের ...