শিক্ষার প্রচার ও প্রসারে কাজ করবেন মমতাজ

জনিপ্রয় লোকসংগীতশিল্পী মমতাজ এবার শিক্ষাদূত নির্বাচিত হয়েছেন। গত রোববার ‘অ্যাম্বাসেডর ফর এডুকেশন’ শীর্ষক অস্ট্রেলিয়ান একটি শিক্ষাবিষয়ক সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এর মাধ্যমে মমতাজ বাংলাদেশে শিক্ষার প্রচার ও প্রসারে কাজ করবেন। এ ছাড়া শিক্ষাব্যবস্থার উন্নয়নে অস্ট্রেলিয়া সরকারের ভূমিকা ও নানা পদক্ষেপ সম্পর্কে বাংলাদেশি শিক্ষার্থীদের অবগত করবেন।

এ বিষয়ে মমতাজ বলেন, ‘সংসদ সদস্য হওয়ার পর থেকে গানের পাশাপাশি সামাজিক কর্মকান্ড নিয়েই ব্যস্ত আছি। আর শিক্ষাদূত হয়ে আমার দায়িত্ব আরও বেড়ে গেল। তাই আন্তরিকতার সঙ্গে এই দায়িত্বটা পালন করার প্রত্যয় ব্যক্ত করছি। কারণ আমাদের দেশে এখনো শিক্ষাব্যবস্থা আশানুরূপ জায়গায় পৌঁছাতে পারেনি। এজন্য শিক্ষাব্যবস্থার উন্নয়নে আমি ত্রুটিহীন প্রয়াস চালিয়ে যাব।’

এদিকে আসছে ২১ ফেব্রুয়ারি লন্ডনে একটি স্টেজ শো’র উদ্দেশ্যে পাড়ি দিচ্ছেন মমতাজ। সম্প্রতি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে লন্ডনে একটি শহীদ মিনার স্থাপনের জন্য ব্রিটিশ সরকারের প্রতি আবেদন করেছেন। এ উদ্দেশ্যে (আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে) ২২ ফেব্রুয়ারি প্রবাসী বাঙালিদের অনুরোধে আলোচনা সভা ও কনসার্টের আয়োজন করা হয়েছে। এতেও গাইবেন মমতাজ।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

প্রভাসের নায়িকা হচ্ছে শ্রদ্ধা কাপুর

বাহুবলি তারকা প্রভাস নতুন করে আবারও চলচ্চিত্রে ব্যস্ত হয়ে উঠছেন। বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে, ...