রিয়ালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে বার্সা

আরও একটি ফ্রি-কিকে গোল করলেন লিওনেল মেসি। শনিবার ম্যাচের ৪০ মিনিটে মেসির করা রাইট উইং ফ্রি-কিকেই অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। শেষ পর্যন্ত প্রতিপক্ষের বিরুদ্ধে কাতালানদের জয়টা ৩-০ ব্যবধানের।

নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে এদিন মেসির আগে ও পরে আরও দুটি গোল করেন পাকো আলকাসের এবং অ্যালেক্স ভিদাল। ম্যাচ শুরুর ১৮ মিনিটেই গোল করে স্বাগতিক সমর্থকদের উচ্ছ্বাসের জোয়ারে ভাসান আলকাসের। স্পেনের জায়ান্ট ক্লাবটির হয়ে এ মৌসুমে এটাই তার প্রথম গোল। এবার ১১টি ম্যাচ খেলা  অালকাসের এদিন সুযোগ পান সুয়ারেজ বিশ্রামে থাকার কারণে।

এছাড়া অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে বার্সার হয়ে তৃতীয় গোলটি করেন অ্যালেক্স ভিদাল। এই গোলের সৌজন্যে নতুন একটা মাইলফলকও স্পর্শ করে বার্সা। ইউরোপের প্রথম ক্লাব হিসেবে এ মৌসুমে সবধরণের প্রতিযোগীতায় প্রতিপক্ষের জালে ১০০ গোল করার রেকর্ড গড়ে লুইস এনরিকের দল। পরে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করে মোনাকোও।

এই জয়ের ফলে লা লিগায় পয়েন্ট টেবিলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ঠিক ঘাড়েই নিঃশ্বাস ফেলছে লুইস এনরিকের দল। মৌসুমের প্রথম ২১ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহে ৪৫ পয়েন্ট। আর রিয়াল মাদ্রিদের দখলে ৪৬ পয়েন্ট। তবে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সার চেয়ে দু’টি ম্যাচ কম খেলেছে রিয়াল মাদ্রিদ। যে কারণেই এবার শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন দেখছে জিনেদিন জিদানের দল।

রোববার লা লিগায় অনুষ্ঠিত হবে চারটি ম্যাচ। সবার চোখ অবশ্য রিয়ালের দিকেই। রোনালদো-রামোসদের স্বাগত জানাবে সেল্টা ভিগো।

সূত্র : বিবিসি, মেইল অনলাইন

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

নেইমারদের গোল মিছিল, পিএসজির বড় জয়

পিএসজির চার তারকা, নেইমার-কাইলিয়ান এমবাপে-এডিনসন কাভাটা-অ্যাঙ্গেল ডি মারিয়ার গোলে আন্ডারলেখটকে হারিয়েছে পিএসজি।  বেলজিয়ামের ক্লাবটিকে ৪-০ ...