রামুতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের অনুষ্ঠানে রিয়াজ উল আলম


আজকের শিশুরাই ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবে
খালেদ হোসেন টাপু, রামু
জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৭ উপদযাপন উপলক্ষে প্রাথমিক শিক্ষা মেলা, মিনা প্রদর্শনী- শিক্ষক সমাবেশ কৃতি শিক্ষার্থী বিশিষ্ট বিদ্যালয়-আন্তঃ প্রাথমিক পুরস্কার বিতরণী এবং শতভাগ ভর্তি নিশ্চিতকরনে আলোচনা সভায় প্রধান অতিথি রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার উল আলম বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। বর্তমান সরকার প্রাথমিক শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে শিক্ষা বিস্তারের লক্ষ্যে ব্যাপক কর্মসূচী বাস্তয়ন করে চলেছে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। আজকের শিশুরাই পারে আগামী দিনে শিক্ষার আলো জ্বালিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে। তিনি আরো বলেন, শিক্ষকরা হলেন সমগ্র শিক্ষার মুল ভিত্তি। তাই শিক্ষকরাই পারে যথাযথ পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদেরকে সুশিক্ষিত করে গড়ে তুলতে। বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে শিক্ষা মেলা উদ্বোধন ও পরিদর্শন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এ উপলক্ষে ‘শিক্ষার আলো জ্বালবো, ডিজিটাল বাংলাদেশ গড়ব’-এ শ্লোগানকে প্রতিপাদ্যে রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলির সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন রামু উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ সালামত উল্লাহ, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানী, ইউআরসি কর্মকর্তা আজিজুল হক, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ন সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা শিবলু দাশ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা সেলিমগীর হোসেন।
আলোচনা সভা শেষে উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষিকা ও পিএসসি পরীক্ষায় ‘এ প্লাস’ পাওয়া কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিরতণ করা হয়। মেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বান্দরবানে জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্টিত পাহাড়ের শান্তি সম্প্রীতি রক্ষায় সকলকে একসাথে কাজ করতে হবে …. প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

বান্দরবান প্রতিনিধি( কৌশিক দাশ ): বান্দরবানে জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। বুধবার দুপুরে বান্দরবান ...