চসিক কম্পিউটার ইনষ্টিটিউটের যুগপূর্তি উৎসবে সিটি মেয়র নাছির

নিজস্ব প্রতিবেদকঃ৪/০২/১৭ইং
তথ্য ও প্রযুক্তি নির্ভর সুশিক্ষিত নাগরিক গড়ার লক্ষে ২০০৪ সালে প্রতিষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশন কম্পিউটার ইনষ্টিটিউটের যুগপূর্তি উৎসব ও প্রযুক্তি মেলা ৪ ফেব্রুয়ারি শনিবার সকালে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে উদ্বোধন করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে যুগপূর্তি উৎসবের উদ্বোধন করেন। পরে তিনি ফিতা কেটে প্রযুক্তি মেলা উদ্বোধন করেন এবং মেলায় অংশগ্রহণ কারী ২০ টি স্টল ঘুরে ঘুরে দেখেন।

এ সময় ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, স্বাস্থ্য কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, কম্পিউটার ইনষ্টিটিউট পরিচালনা কমিটির সদস্য মোহাম্মদ গিয়াস উদ্দিন, তারেক সোলায়মান সেলিম, অত্র ইনষ্টিটিউটের পরিচালক আনিস আহম্মদ সহ কাউন্সিলর ও অন্যান্যরা উপস্থিত ছিলেন। পরে প্রাক্তন শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত হয়। তথ্য ও প্রযুক্তিতে প্রশিক্ষন প্রাপ্ত শিক্ষার্থীদের সমাবেশে সভাপতিত্ব করেন শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। এতে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, ৩১নং ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, অত্র কম্পিউটার ইনষ্টিটিউটের পরিচালক আনিস আহম্মদ।

এ ইনষ্টিটিউটটি ইতিমধ্যে কারিগরি বোর্ড থেকে ১ বছর মেয়াদী অফিস এপ্লিকেশন কোর্স পরিচালনার অনুমতি পেয়েছে। মেয়র বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ের সাথে চট্টগ্রাম সিটি কর্পোরেশন অন্যতম সহযোগী। ২০০৪ সাল থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ যাবত ১২ হাজার শিক্ষার্থীকে তথ্য প্রযুক্তির প্রশিক্ষন দিতে সক্ষম হয়েছে।

এ ছাড়াও ৫৪০ জন ইউনিয়ন পরিষদ সচিবকে এমআইএস এর উপরে প্রশিক্ষন প্রদান করেছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ৯ শত সদস্যকে স্বল্প মেয়াদী কম্পিউটার প্রশিক্ষন প্রদান করেছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্কুল ও কলেজ পর্যায়ের ১২০ জন শিক্ষককে কম্পিউটার প্রশিক্ষন প্রদান করেছে। মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবতা। দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নিরলস ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।
বিশ্বের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশ এগিয়ে যাওয়ার পথে চট্টগ্রাম সিটি কর্পোরেশন তথ্য ও প্রযুক্তি খাতে আরো সহযোগিতা দিয়ে যাবে। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত কম্পিউটার ইনষ্টিটিউট থেকে প্রশিক্ষন গ্রহণ করার জন্য শিক্ষার্থীদের আহবান জানান। প্রাক্তন শিক্ষার্থী সমাবেশের পূর্বে কম্পিউটার ইনষ্টিটিউট এর নানামুখী কার্যক্রমের তথ্য চিত্র তুলে ধরা হয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

পরিবর্তন চট্টগ্রাম’প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে

নিজস্ব প্রতিনিধি:২৩ন(ভম্বর চট্টগ্রাম বন্দরের লস্কর পদে অবৈধ নিযোগ বাতিলের দাবিতে পরিবর্তন চট্টগ্রাম আজ ২৩নভেম্বর বিকেলে ...