চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে শওকত হোসেন নিলু বিএনপি’র এ পরিস্থিতির জন্য খালেদা জিয়ার ভুল রাজনীতিই দায়ী

চট্রগ্রাম প্রতিনিধি-৪ফেব্রুয়ারীঃ
ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) ও ন্যাশনালিষ্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) চেয়ারম্যান জাতীয় নেতা শেখ শওকত হোসেন নিলু বলেছেন, বিএনপি কে ক্ষমতাচ্যুত করার জন্য বদরুদ্দোজা চৌধুরী, কর্ণেল অলি আহমদ, মঈন ইউ আহমেদ এবং মাসুদ উদ্দিন চৌধুরীরা গভীর ষড়যন্ত্র করেছিল। বিএনপি’র আজকের এ পরিণতির জন্য বেগম খালেদা জিয়ার ভুল রাজনীতিই মূলত দায়ী উল্লেখ করে তিনি বলেন, এজন্য দলটিকে আরো চরম মাশুল দিতে হবে। নিলু বলেন, এনপিপি এবং এনডিএফ আগামী জাতীয় নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে দেশে নতুন রাজনৈতিক শক্তি এবং দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সরকার গঠনের চেষ্টা করবে।
তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি দূর নিয়ন্ত্রিত রিমোট কন্টোল দ্বারা কৌশলগত ঐক্য করার চেষ্টা করছে। এখানে শুধু রাজনীতি থেকে বাদ দেয়ার অভিপ্রায় গ্রহণ করছে জিয়া পরিবারকে। জাতীয় নেতা শেখ শওকত হোসেন নিলু আজ ৪ ফেব্র“য়ারী শনিবার মুসলিম হলে ন্যাশনাল পিপ্লস পার্টি (এনপিপি) ’র চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। এনপিপি নগর সভাপতি মোঃ খোশাল খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম.এ. মনজুর লিমন ও অধ্যাপক আবুল মনসুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, এনপিপি’র মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মন্ডল। বিশেষ অতিথি ছিলেন, মুসলিম লীগ সভানেত্রী জোবাইদা কাদের চৌধুরী, স্বাধীনতা পার্টির সভাপতি খান মজলিশ, তৃনমূল ন্যাপের সভানেত্রী পারভীন নাসের খান ভাসানী, ন্যাপ সভাপতি আবদুল হাই সরকার, জাতীয় কংগ্রেস সভাপতি শেখ শহিদুজ্জামান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি মহিউদ্দিন আহমেদ, ইসলামিক পার্টির সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, এনডিপি সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ, এনপিপি প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব এস.এম.জহিরুল হক, বাবুল সরদার চাখারী, ইরফানুল হক সিদ্দিকী, মোশাররফ হোসেন, আশা সিদ্দিকা, সৈয়দ মোঃ আক্কাছ, মোঃ বাবুল হোসাইন। বক্তব্য রাখেন, এনপিপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এ.বি.এম. মোজাহিদুল ইসলাম বাতেন, মহানগর সহ-সভাপতি অধ্যাপক আবুল মনসুর, সাধারণ সম্পাদক এম.এ. মনজুর লিমন, উত্তর জেলা সভাপতি অধ্যাপক মুকতাদার আজাদ খান, দক্ষিণ জেলা সভাপতি মোঃ সরোয়ার উদ্দিন, হাজী ছাবের আহমেদ, বুলবুল বিশ্বাস, এমডি ফজু , অলিউল আলম, মোহাম্মদ আলী, মোহাম্মদ শাহাদত, এস.এম.রনি, শাহী ইমরান, এস.এম.আলামিন প্রমুখ নেতৃবৃন্দ।
শুরুতে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন এবং শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে শেখ শওকত হোসেন নিলু আরো বলেন, নির্বাচন কমিশন গঠনের জন্য যে সার্চ কমিটি গঠিত হয়েছে এবং উক্ত কমিটি রাজনৈতিক দলগুলোর কাছ থেকে তালিকা নিয়ে নির্বাচন কমিশন গঠনে যেভাবে এগিয়ে যাচ্ছে তা অত্যন্ত নজিরবিহীন ঘটনা। রাজনৈতিক দলের প্রদত্ত তালিকা থেকে নির্বাচন কমিশন গঠিত হলে নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা করাই অবান্তর। তিনি চ্যালেঞ্জ নিয়ে বলেন, পৃথিবীর কোথাও এ ধরনের সার্চ কমিটি এবং নির্বাচন কমিশন গঠনের বিধান নেই। তিনি রাষ্ট্রের সাংবিধানিক এ প্রতিষ্ঠানকে রক্ষার আহ্বান জানান। প্রধান আলোচক এনপিপি মহাসচিব মুক্তিযোদ্ধা আবদুল হাই মন্ডল বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়ে এনডিএফ আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গিবাদমুক্ত এবং সুশাসন প্রতিষ্ঠায় হচ্ছে এনপিপি ও এনডিএফ এর মূল লক্ষ্য। এ লক্ষ্য পূরণে সবাইকে এনপিপি’র পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার জন্য তিনি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে এনপিপি সভাপতি মোঃ খোশাল খান বলেন, এনপিপি দিন দিন শক্তিশালী হচ্ছে। আগামী নির্বাচনকে টার্গেট করে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এনপিপি দেশবাসীর কল্যাণে নিরলসভাবে কাজ করছে। সম্মেলনে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের মানবতার ভূয়সী প্রশংসা মার্কিন রাষ্ট্রদূতের

  ঢাকা, ১৯ অক্টোবর, ২০১৭ (বাসস) : রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ যে মানবতা দেখিয়েছে তার ভূয়সী ...