এসএসসি পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য প্রধানমন্ত্রী তাঁর আজকের অনুষ্ঠানের সময় পুনর্নিধারণ করেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় এসএসসি পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার্থে আজ তাঁর পূর্ব নির্ধারিত অনুষ্ঠানের সময় পুনর্নিধারণ করেছেন।
আজ রোববার সকাল ১০টায় রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে শিক্ষা বিষয়ে ই-নাইন মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেয়ার কথা ছিল।
প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বাসসকে বলেন, ‘এসএসসি পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য প্রধানমন্ত্রী ওই অনুষ্ঠানের সময় ৩০ মিনিট পিছিয়ে দিয়েছেন।’
তিনি বলেন, অনুষ্ঠান এখন সাড়ে ১০টায় শুরু হবে। এসএসসি পরীক্ষার্থীরা হলে প্রবেশের পর প্রধানমন্ত্রী সকাল ১০টা ২০ মিনিটে সরকারি বাসভবন গণভবন থেকে অনুষ্ঠানস্থলের উদ্দেশ্যে রওয়ানা হবেন।
উপ-প্রেস সচিব বলেন, পরীক্ষার দিনগুলোতে তাঁর অন্যান্য অনুষ্ঠানগুলোর সময়সূচিও একইভাবে নির্ধারণের জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যেই ব্যক্তিগত কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।
‘একুশ শতকের জন্য শিক্ষা’ এই প্রতিপাদ্য নিয়ে রাজধানীতে আগামীকাল তিন দিনব্যাপী শিক্ষা বিষয়ক ই-নাইন মন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু হবে।
সবার জন্য শিক্ষা (ইএফএ) এই লক্ষ্য অর্জনে শিক্ষা বিষয় অভিজ্ঞতা তুলে ধরতে উত্তম কর্মপদ্ধতি বিনিময় এবং অগ্রগতি পর্যালোচনার জন্য ই-নাইন ভুক্ত বাংলাদেশ, ব্রাজিল, চীন, মিশর, ভারত, ইন্দোনেশিয়া, মেক্সিকো, নাইজেরিয়া ও পাকিস্তান বৈঠকে অংশ নিচ্ছে।
বৈঠকে প্রতিপাদ্য বিষয়ে দুই বছর মেয়াদে ই-নাইন ভুক্ত দেশগুলোর সহযোগিতা জোরদারে করণীয় বিষয় নিয়ে আলোচনা গুরুত্ব পাবে।
১৯৯৩ সালে যাত্রার শুরু থেকে ই-নাইন নেটওয়ার্ক ইএফএ এবং সাউথ-সাউথ সহযোগিতা ক্ষেত্রে শক্তিশালী মাধ্যম হয়ে উঠেছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বায়েজিদ থানাকে সংসদীয় আসন ঘোষনা করে দলীয় প্রার্থী প্রদানের দাবীতে বায়েজিদ থানা আওয়াীলীগের সভা।

বাংলাদেশ আওয়ামীলীগ বায়েজিদ বোস্তামী শাখার কার্যকরি পরিষদের জরুরী সভা অক্সিজেনস্থ আলপনায় থানা আওয়ামীলীগের সভাপতি খলিলুর ...