অধিনায়কত্ব হারালেন আফ্রিদি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) গত আসরে পেশোয়ার জালমির নেতৃত্বে ছিলেন শহীদ আফ্রিদি। তার নেতৃত্বে লীগ পর্বের আট খেলায় ছয় জয় নিয়ে সেরা চারে জায়গা করে নেয় তার দল পেশোয়ার জালমি। যদিও কোয়ালিফায়ার রাউন্ডে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আফ্রিদির দল। গত আসরে দুর্দান্ত অধিনায়কত্বের পরও দ্বিতীয় আসরে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হলো আফ্রিদিকে।

তার বদলে পেশোয়ার জালমির অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো ড্যারেন স্যামিকে। এ প্রসঙ্গে পেশোয়ারের প্রধান কোচ মোহাম্মদ আকরাম বলেন, ‘বিভিন্ন ঘরোয়া লিগে অধিনায়কত্ব করছে স্যামি। পরীক্ষিত অধিনায়ক সে। আফ্রিদির উপর চাপ কম থাকবে। তাহলে পারফরম্যান্সের দিকে মনোযোগী হতে পারবে সে।’

এদিকে ক্যারিবিয়ান অলরাউন্ডার স্যামি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে রাজশাহী কিংসের নেতৃত্ব দেন। দলকে নিয়ে যান ফাইনালেও। যদিও ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ফাইনালে হেরে রানার আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় স্যামির দল রাজশাহী কিংসকে।

অন্যদিকে পিএসএলের আরেক দল লাহোর কালান্দারসের অধিনায়কত্ব হারিয়েছেন আজহার আলী। তার পরিবর্তে লাহোর কালান্দারস এর নেতৃত্ব দেবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম।

তবে গত আসরের চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেডের নেতৃত্বে থাকছেন সাদা পোশাকে পাকিস্তানের অধিনায়ক মিসবাহ উল হক। ৪২ বছর বয়সী এই মিডলঅর্ডার ব্যাটসম্যানের ক্রিকেট ভবিষ্যত অনেকটাই নির্ভর করছে এই আসরে তার ব্যক্তিগত পারফরম্যান্সের উপর।

এছাড়া বাঁ-হাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা করাচি কিংসের অধিনায়ক হিসেবে বহাল থাকছেন। আর কোয়েট্টা গ্ল্যাডিয়েটরস কে নেতৃত্ব দেবেন পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক সরফরাজ আহমেদ। ২৯ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান পিএসএলের অধিনায়কদের মধ্যে সর্বকনিষ্ঠ।

তথ্যসূত্র: ডেইলি টাইমস

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

একদিনের জন্য সানি লিওনকে কিনতে

সানি লিওন। পর্ন অভিনেত্রী। বলিউডেও বেশ আলোচিত তিনি। কিন্তু এবার তিনি ভিন্ন কারণে এলেন খবরের শিরোনামে। ...