‘খাবারের অভাব থাকলে এপারে এসে খেয়ে যাও’- বিএসএফ জওয়ানদের প্রতি পাক রেঞ্জারদের আমন্ত্রণ

কাটা ঘায়ে নুনের ছিটে। নিম্নমানের খাবার নিয়ে সোশ্যাল মিডিয়ায় দুর্নীতির ভিডিও পোস্ট করায় এবার পাকিস্তানি সেনাদের হাসির পাত্র হলেন বিএসএফ জওয়ানরা।

সেনাবাহিনীতে খাবার নিয়ে চলা দুর্নীতির অভিযোগ করে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছিলেন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব। তারপরই, গুজরাট ফ্রন্টিয়ারের বারমের সেক্টরে ভারতীয় জওয়ানদের নিয়ে মশকরা শুরু করেছে পাক রেঞ্জাররা। ঠাট্টা করে তারা বলছে ‘খাবারের অভাব থাকলে এপারে এসে খেয়ে যাও’।

ভারতীয় সেনার অন্দরে চলা বিতর্কের ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েছে পাকিস্তান। বিএসএফ-এর এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, তেজ বাহাদুর যাদবের ভিডিওটি দেখে মহাখুশি আইএসআই। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া তেজ বাহাদুরের ভিডিওটি থেকে ফায়দা তুলতে উঠেপড়ে লেগেছে পাক গুপ্তচর সংস্থা ও জঙ্গিসংগঠনটি। এই বিতর্কে ভারতীয় জওয়ানদের মনোবলেও প্রভাব পড়ছে বলে তিনি জানান।

গ্রেপ্তার করা হয়েছে বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবকে। বৃহস্পতিবার এমনটাই অভিযোগ করেছিলেন তাঁর স্ত্রী। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকরে তিনি বলেছিলেন, গত ৩১ জানুয়ারি তেজ বাহাদুরের বাড়ি আসার কথা ছিল। কিন্তু তিনি বাড়ি আসার বদলে ফোন করে জানান, তাঁকে অবসর নিতে বলা হয়েছে। কিছুক্ষণ পর তিনি আবার জানান, তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরও জানান, তাঁকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হচ্ছে।

যদিও এই অভিযোগকে খারিজ করে দেয় বিএসএফ। এক বিবৃতিতে বিএসএফ জানায়, তেজ বাহাদুরকে গ্রেপ্তার করা হয়নি। তবে অভ্যন্তরীণ তদন্তে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তেজ বাহাদুর।  তেজ বাহাদুর যাদব স্বেচ্ছাবসরের আর্জি জানিয়েছিলেন। তবে তা খারিজ করে দেওয়া হয়। তাঁর বিরুদ্ধে শাস্তি সুপারিশ করা হলেও আপাতত বিষয়টি বিচারাধীন রয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বিশ্বে সবচেয়ে খারাপ কর্মক্ষেত্রের একটি বাংলাদেশ

বিশ্বের খারাপ কর্মক্ষেত্র হিসেবে চিহ্নিত শীর্ষ দশটি দেশের মধ্যে স্থান পেয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল ট্রেড ...