দেখে নিন এই সপ্তাহের সেরা সাতটি চাকরি

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ৬৪৫ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’ পদে অস্থায়ীভাবে ৬৪৫ জন বাংলাদেশি প্রকৃত নাগরিককে নিয়োগ দেওয়া হবে। পদটিতে কেবল মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন না।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে কৃষিবিজ্ঞানে চার বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স

২ ফেব্রুয়ারি, ২০১৭ অনুযায়ী মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩২ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ওয়েবসাইট (www.dae.gov.bd) অথবা টেলিটকের ওয়েবসাইট (dae.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা দিতে হবে। আবেদন করার সমগ্র প্রক্রিয়া যথাযথভাবে সম্পন্ন করতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ৫ মার্চ, ২০১৭ বিকেল ৬টা পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2jYhBHv

হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ৫০ পদে নিয়োগ

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি বাংলাদেশ হাউস বিল্ডিং করপোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ‘সিনিয়র অফিসার’ পদে ৫০ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর বা চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের যেকোনো দুটি পরীক্ষায় প্রথম বিভাগ বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনো ক্ষেত্রেই দ্বিতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।

বয়স

প্রার্থীর বয়স ১ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী ৩০ বছর হতে হবে। এ ছাড়া মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

বেতন

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের আগামী ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত শুধু বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (www.erecruitment.bb.org.bd) থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2kUgSLx

বিনা অভিজ্ঞতায় ডাচ-বাংলা ব্যাংকে চাকরি, বেতন ৩০ হাজার টাকা

নতুন প্রার্থীদের আকর্ষণীয় ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার’ পদে বাংলাদেশি নাগরিকদের এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

সিভিল, মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি অথবা ব্যাচেলর অব আর্কিটেকচার ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের যেকোনো দুটি ক্ষেত্রে প্রথম বিভাগ বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনোভাবেই তৃতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না। ফলাফলের বিভাগ বা শ্রেণি নির্ণয়ে বিজ্ঞপ্তিতে উল্লেখিত ছকটি অনুসরণ করতে হবে। কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন এবং ইংরেজি ও বাংলা ভাষায় পারদর্শী হতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন প্রার্থীদের আবেদন করার আহ্বান জানানো হয়েছে।

বয়স

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদটিতে নিয়োগপ্রাপ্তদের প্রাথমিকভাবে বেতন দেওয়া হবে প্রতি মাসে ৩০ হাজার ১০০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ডাচ-বাংলা ব্যাংকের ওয়েবসাইট (www.dutchbanglabank.com/Online_job) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2jzaSHP

তরুণদের আকর্ষণীয় চাকরি দিচ্ছে ব্র্যাক, বেতন ৩২ হাজার টাকা

এনজিও ব্যবস্থাপনায় ক্যারিয়ার গড়ার আকর্ষণীয় সুযোগ দিচ্ছে আন্তর্জাতিক সেবাদানকারী প্রতিষ্ঠান ব্র্যাক। ‘ম্যানেজমেন্ট ট্রেইনি’ অফিসার পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে প্রার্থীদের প্রথম বিভাগ বা সমমানের সিজিপিএ প্রাপ্ত হতে হবে। পাশাপাশি ন্যূনতম এক বছরের চলমান অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের যোগাযোগে ও দ্রুত সিদ্ধান্ত গ্রহণে দক্ষ এবং নেতৃত্বদানে পারদর্শী হতে হবে।

বয়স

প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর।

বেতন

প্রতি মাসে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৩২ হাজার টাকা। এ ছাড়া অন্যান্য সুবিধা দেওয়া হবে।

কর্মস্থল

বাংলাদেশের যেকোনো স্থানে এই নিয়োগ দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকম বা ব্র্যাকের ওয়েবসাইটের (careers.brac.net) মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। এ ছাড়া ‘resume@brac.net’ ঠিকানায় জীবনবৃত্তান্ত ই-মেইল করার মাধ্যমেও পদটিতে আবেদন করার সুযোগ থাকছে। আবেদন করা যাবে ১০ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2kUaEeO

৩৬ জন নিয়োগ দেবে হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ‘অফিসার’ পদে ৩৬ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের যেকোনো এক ক্ষেত্রে প্রথম বিভাগ বা সমমানের জিপিএ থাকতে হবে।

বয়স

প্রার্থীদের বয়স ২০১৭ সালের ১ জানুয়ারি অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। এ ছাড়া মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

বেতন

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৮০ টাকা পর্যন্ত। এ ছাড়া অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (www.erecruitment.bb.org.bd) থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ২৯ জানুয়ারি, ২০১৭ থেকে ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2k1LE3w

অভিজ্ঞতা ছাড়াই সাউথইস্ট ব্যাংকে ২৪ হাজার টাকার চাকরি

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড। প্রতিষ্ঠানটিতে ‘ট্রেইনি ক্যাশ অফিসার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রের যেকোনো দুটিতে প্রথম বিভাগ বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনোভাবেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।

বয়স

২০১৭ সালের ১৫ জানুয়ারি অনুযায়ী প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

প্রথম দুই বছর শিক্ষানবিশকালে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২০ হাজার টাকা এবং পরবর্তী বছর দেওয়া হবে প্রতি মাসে ২৪ হাজার টাকা। শিক্ষানবিশকাল সফলভাবে শেষ করার পর নিয়োগপ্রাপ্তদের ‘জুনিয়র অফিসার (ক্যাশ)’ পদে পদোন্নতি ঘটবে এবং ব্যাংকের পে-স্কেল অনুযায়ী বেতন বৃদ্ধি পাবে।

আবেদন প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রার্থীদের সাউথইস্ট ব্যাংকের ওয়েবসাইট (www.southeastbank.com.bd) থেকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2jzcK3n

অভিজ্ঞতা ছাড়াই আকর্ষণীয় পদে চাকরি দিচ্ছে আরএফএল

নতুনদের আকর্ষণীয় ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আরএফএল গ্রুপ। ‘ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (এমটিও)’ এবং ‘ট্রেইনি ইঞ্জিনিয়ার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (এমটিও)

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি, লোকপ্রশাসন, আন্তর্জাতিক সম্পর্ক, ইংরেজি, পরিসংখ্যান, রসায়ন, পদার্থবিজ্ঞান বা গণিত বিষয়ে এমবিএ বা স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের ফল প্রাপ্ত হতে হবে। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।

ট্রেইনি ইঞ্জিনিয়ার

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল, ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল, ফুটওয়্যার, লেদার প্রোডাক্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রে ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের ফল প্রাপ্ত হতে হবে। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না।

আবেদন প্রক্রিয়া

পাসপোর্ট সাইজের ছবি ও কাভার লেটারসহ জীবনবৃত্তান্ত ডাকযোগে পাঠিয়ে ও ই-মেইল করার মাধ্যমে আবেদন করা যাবে। ই-মেইল করার ঠিকানা ‘hrm106@rflgroupbd.com’। ডাকযোগে আবেদন করার ঠিকানা ‘হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট, আরএফএল গ্রুপ, রহমান মেনশন (প্রেসক্রিপশন পয়েন্ট, চতুর্থ ফ্লোর), নিয়ার অব হোসেন মার্কেট, জিএ-১৩৬, উত্তর বাড্ডা, প্রগত সরণি, ঢাকা-১২১২’। আবেদন করা যাবে ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2kuSxen

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

খাতুনগঞ্জ, চাকতাই পাইকারী বাজারসহ চট্টগ্রাম মহানগরীতে জলাবদ্ধতা নিরসনে পদক্ষেপ নিতে পানি সম্পদ মন্ত্রীর প্রতি চেম্বার সভাপতির আহবানঃ চাকতাই খাল খনন, স্লূইচ গেইট নির্মাণসহ ব্যবস্থা গ্রহণের দাবী

দেশের ভোগ্যপণ্যের সর্ববৃহৎ পাইকারী বাজার খাতুনগঞ্জ, চাকতাই, আছাদগঞ্জ ও কোরবানীগঞ্জ, হালিশহর, আগ্রাবাদ, মুরাদপুর, চকবাজারসহ চট্টগ্রাম ...