”৩৬নং ওয়ার্ডে ডাস্টবিন অপসারন উদ্বোধন কালে সিটি মেয়র নাছির” ৪১টি ওয়ার্ড কে আলোকিত করা আমার বড় চ্যালেঞ্জ

হোসেন বাবলাঃ ৩১জানুয়ারী:চট্রগ্রাম,
নগরীর বন্দর থানাধীন ৩৬নং গোসাইলডাঙ্গা-নিমতলা ওয়ার্ডে চসিক কর্তৃক ডোর টু ডোর ময়লা-আবর্জনা সংগ্রহ শতভাগ বাস্তবায়নের লক্ষে সকল ডাস্টবিন অপসারন কার্যক্রম ৩১জাুনয়ারী সকাল সাড়ে ১০টায় ওয়ার্ডের পূর্ব গোসাইল ডাঙ্গাস্থ (সাবেক উপহার সিনেমা সংলগ্ন মাঠে) উদ্বোধন করেন চসিক মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন।
৩৬নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল হহের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ.জ.ম নাছির বলেন,আজ থেকে নগরীতে ক্লিন সিটি-গ্রীন সিটির কার্যক্রম পূর্নদমে শুরু হল। নিবার্চিত হবার পূর্বে ঘোষনা দিয়ে ছিলাম বীর চট্রলা কে আমি পরিচ্ছন্ন শহর হিসেবে নাগরিকদের উপহার দিব । সেই লক্ষেই ৪১টি ওয়ার্ড কে আলোকিত-আলোকয়ান করা আমার বড় চ্যালেঞ্জ ছিল । যাহা আমি সকলের সহায়তায় এগিয়ে নিতে চাই।এই কাজ কে বা¯তবায়নরে জন্য ইতি মত্যে চসিক থেকে ৩৫ কোটি ব্যয়ে ময়লা-আবর্জনা অপসারণ সামগ্রী ক্রয় সহ লোক নিয়োগ দিয়ে বিশাল চ্যালেঞ্জ কে তরান্বিত করতে যাচ্ছি।
আরো ২হাজার লোক নিয়োগের জন্য উচ্চ প্রশাসন কে তাগিদ দিয়েছে।আমার বিশ্বাস জনগণ ভালো ভাবে সহয়তা করলে ক্লিন সিটি-গ্রীন সিটির কার্যক্রম কঠিন হবেই না।
তিনি আরো বলেন,বিত্তশালী-সম্পদশালী এবং সক্ষম ব্যক্তিরা ট্যাক্স না দিলে কি করে উন্নয়ন করবো,তাই যৌক্তিক হোল্ডিং ট্যাক্স প্রদান করে সরকারকে পূর্ন্য সহায়তা করলে চট্রগ্রাম শহর আরো দ্রুত শ্রী বৃদ্ধি হবে। আসুন আাজ থেকেই সমগ্রী ওয়ার্ডে ওয়ার্ডে ডাস্টবিন অপসারন করে গ্রীন(সবুজ) বিপ্লব ঘটায় । যেখান থেকে ডাস্টবিন অপসারন হবে সেখানে সবুজয়ান ঘটবে।এই শুরু হল ৩৬নং ওয়ার্ডের মাধ্যমে ডোর টু ডোর ময়লা-আবর্জনা সংগ্রহ কর্মসূচি।
স্থানীয় সংগঠক ও সিজেকেএস কাউন্সিলর রায়হান উদ্দিন রুবেলের পরিচালনায়ে নভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-প্যানেল মেয়র-১চৌধূরী হাসান মাহমুদ হাসনী,চসিক পরিচ্ছন্ন কমিটির চেয়ারম্যান কাউন্সিরর শৈবাল দাশ সুমন,মহিলা কাউন্সিলর ফেরদৌসী আকবর, চসিক পরিচ্ছন্ন কর্মকর্তা প্রধান যীশু দাস বিভিন্ন ওয়ার্ডের আমন্ত্রিত কাউন্সিরর বৃন্দ শুভেচ্ছা ব্ক্তব্য রাখেন ।
সভার শুরতেই এই মহতী উদ্যোগের জন্য স্থানীয় সংগঠক মোক্তার আহম্মদের নেতৃত্বে যুব ও মুরব্বী সমাজের পক্ষ থেকে মেয়র আ.জ.ম নাছির উদ্দিন কে সংবর্ধনা জানান। পরে সিটি মেয়র সহ কাউন্সিলর গন ৩৬নং ওয়ার্ডে পূর্বের ২৪টি ডাস্টবিন অপসারন কার্যক্রম পরিদর্শ করেন এবং একটি ডাস্টবিন মেয়র নিজেই হাতুড়ী দিয়ে ভেঙ্গে এই কর্মসূচির সুচনা ঘটান ।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বান্দরবানে পাহাড় ধস ও প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্থ ১৪শ পরিবারের মধ্যে সেনাবাহিনীর ত্রাণ সহায়তা প্রদান

বান্দরবান প্রতিনিধি :বান্দরবানে পাহাড় ধস ও প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্থ ১৪শ পরিবারের মধ্যে সেনাবাহিনীর পক্ষ হতে ...