সাম্প্রতিক সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সৌদিআরব জেদ্দায় রিপোর্টাস এসোসিয়েশন প্রতিবাদ সভা

মোহাম্মদ ফিরোজ, জেদ্দাহ সৌদিআরব: বেসরকারি টিভি চ্যানেল এটিএন নিউজের দুই সাংবাদিককে মারধরের ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল সাংবাদিকরা। একই সঙ্গে এই ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর করা ‘বেফাঁস’ মন্তব্য প্রত্যাহারেরও দাবি জানানো হয়। রবিবার ২৯শে জানুয়ারী বিকেলে রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর উদ্দোগে এক প্রতিবাদ সভা থেকে এসব দাবি জানানো হয়।

রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সভাপতি এম ওয়াই আলাউদ্দিন এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হানিস সরকার উজ্জল (আরটিভি’র জেদ্দার প্রতিনিধি) এর সঞ্চালনায় আরো উপস্থিত থেকে জোরালো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক বাংলাভিশন প্রতিনিধি সোহেল রানা, এটিএন বাংলার সাজেদুল ইসলাম, এসএ টিভির প্রতিনিধি বাহার উদ্দিন বকুল, গাজী টিভির সেলিম আহমেদ, এনটিভির মক্কা প্রতিনিধি কামাল পারভেজ অভি, মোহনা টেলিভিশনের প্রতিনিধি মোহাম্মদ ফিরোজ, মাই টিভির প্রতিনিধি মোবারক হোসেন, সময় টিভির আল মামুন শিপন ও এশিয়ান টিভির প্রতিনিধি কাউছার আহমেদ সহ প্রমুখ।

উক্ত প্রতিবাদ সভায় একাত্বতা ঘোষনা করে রিয়াদ থেকে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন মোহনা টেলিভিশনের সৌদিআরব প্রতিনিধি জাহাঙ্গীর আলম রিদয়।

গত বৃহস্পতিবার রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে ডাকা হরতালের খবর সংগ্রহ করতে গিয়ে শাহবাগে পুলিশের মারধরের শিকার হয় এটিএন নিউজের রিপোর্টার কাজী এহসান ও ক্যামরাপার্সন আব্দুল আলীম। এই ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তির দাবিতে জানান সৌদিআরবে নিযুক্ত রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব পশ্চিমাঞ্চল এর সাংবাদিক বৃন্দ।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চিকিৎসা শেষে দেশে আগমন উপলক্ষে কোতোয়ালী থানা বি.এন.পি’র আনন্দ মিছিল

সাবেক প্রধান মন্ত্রী বি.এন.পি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চিকিৎসা শেষে দেশে আগমন উপলক্ষে অভিন্দন জানিয়ে ...