শাহরুখের ‘রইস’ দুইশ কোটির ঘরে

শাহরুখ-জাদু এখনো চলছে—শুধু ভারতে নয়, বিশ্বের বিভিন্ন জায়গায়। এই জাদু শাহরুখ চালাচ্ছেন তাঁর নতুন ছবি ‘রইস’-এর মাধ্যমে। টাইমস অব ইন্ডিয়ার খবরে জানা গেল, মন্ত্রমুগ্ধের মতো দর্শক ‘রইস’ দেখছে, আর এতে ছবিটির আয় হচ্ছে দেদার। এ পর্যন্ত সব মিলিয়ে দুইশ কোটি রুপির বেশি পকেটে গেছে প্রযোজকদের।

গত ২৫ জানুয়ারি থেকে দুনিয়ার বিভিন্ন প্রেক্ষাগৃহে সগৌরবে চলছে ‘রইস’, এতে এ পর্যন্ত বিদেশি বক্স-অফিস থেকে ছবিটি আয় করেছে ৬২ দশমিক ৫৬ কোটি রুপি। অবশ্য এই হিসাবে আরো অনেক ভিনদেশি বক্স-অফিসের হিসাব যোগ হয়নি। আর ভারতে ছবিটি একদিনে আয় করেছে আনুমানিক ১৫২ দশমিক ৬১ কোটি রুপি। তো, সব মিলিয়ে অঙ্কটা দাঁড়াল ২১৫ দশমিক ১৭ কোটি রুপি।

দেশের বাইরে ‘রইস’ এরই মধ্যে একটা রেকর্ড অবশ্য করে ফেলেছে আয়-রোজগারের দিক দিয়ে। সেটি হলো সিঙ্গাপুরে ছবিটি প্রথম এক সপ্তাহে আয় করেছে ১ দশমিক ৫২ কোটি রুপি। এমন রেকর্ড এর আগে অন্য বলিউড ছবির কপালে জোটেনি। নিজের বাজারেও বলতে গেলে থামানো যাচ্ছে না ‘রইসে’র অগ্রযাত্রা। টিকেট কাউন্টারগুলোতে এখনো হুমড়ি খেয়ে মানুষ আসছে শাহরুখ আর মাহিরার রসায়ন দেখতে। একই সময়ে হৃতিক রোশনের রিভেঞ্জ-ড্রামা ঘরানার ‘কাবিল’ মুক্তি পেলেও জানুয়ারির শেষ এক সপ্তাহ ‘রইস’ই সেরা।

তাই ২০১৭ সালের সেরা সফল ছবি বলতে শাহরুখ-মাহিরা-নওয়াজউদ্দিনের ‘রইসে’র নাম বলতে হয়। রাহুল ধোলাকিয়া পরিচালিত ছবিটি নিয়ে চিত্রসমালোচকরাও প্রশংসায় পঞ্চমুখ। তাঁরা বলছেন, কাহিনী, মারদাঙ্গা সংলাপ আর অভিনয়ের কারণেই ছবিটি মন জয় করে নিয়েছে দর্শকদের। আর হ্যাঁ, ছবির গানগুলো তো আছেই। শাহরুখ দীর্ঘ দুই দশকের বেশি সময় পর রোমান্টিক ইমেজ ছেড়ে ‘রাগি যুবক’ বা ‘অ্যাংরি ইয়ংম্যানে’র চরিত্রে অভিনয় করায় ছবিটি ব্যবসা করছে আশানুরূপ।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

চট্টগ্রামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবসের বর্ণাঢ্য রেলী-কনর্সাট

মুঃবাবুল হোসেন বাবলা:১২ডিসেম্বর(চট্টগ্রাম) ”সবার জন্য নিরাপদ ইন্টারনেট”এই শ্লোগানকে বাস্তবায়নে সারাদেশের মতো চট্টগ্রামেও তথ্য -যোগাযোগ প্রযুক্তি ...