দক্ষিণ আফ্রিকার পর নেপালকেও হারালো বাংলাদেশ

অন্ধদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় আসরে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ভারতের কাছে বড় হারের স্বাদ পেলেও ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭২ রানে হারানোর পর এবার নেপালকেও ৫৯ রানে হারিয়েছে লাল-সবুজরা।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২২৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল বাংলাদেশ। বুধবার নেপালের বিপক্ষেও দুইশোর কোটা ছাড়ায় বাংলাদেশ। এদিন নির্ধারিত ২০ ওভারে ২০৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় মালেক-মহসিনরা। জবাবে ১৪৪ রানেই গুটিয়ে যায় নেপাল। বাংলাদেশ পায় ৫৯ রানের জয়।

বুধবার প্রথমে ব্যাট করতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন আব্দুল মালেক ও মহসিন হোসেন জয়। মালেক ৫৪ বলে করেন ৮৩ রান। আর জয় ৭০ বলে ৮৮ রানে অপরাজিত থাকেন। এ দুজনের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে নেপালকে ২০৪ রানের লক্ষ্যমাত্রা ছুঁড়ে দেয় লাল-সবুজরা।

জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রানের বেশি করতে পারে না নেপাল। ব্যাট হাতে নেপালের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৫৫ রান করেন ক্রিতান শেষ্ঠ্রা দুয়োল। ১৮ রান করেন রামেশ বাহাদুর বানিয়া। ১৬ রান করেন সুনিল সুবেদি ছেত্রি। এ ছাড়া অতিরিক্ত খাত থেকে আসে ৩৬ রান। বল হাতে বাংলাদেশের ফয়সাল ও তানজিলুর রহমান দুটি করে উইকেট নেন।

আগামীকাল বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর ৩ তারিখ নিউজিল্যান্ড, ৪ তারিখ অস্ট্রেলিয়া, ৫ তারিখ ইংল্যান্ড, ৭ তারিখ পাকিস্তান, ৮ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সেমিফাইনাল খেলবে। ১০ ও ১১ ফেব্রুয়ারি সেমিফাইনাল এবং ১২ ফেব্রুয়ারি ফাইনাল অনুষ্ঠিত হবে।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

বাংলাদেশে আসার আগে প্রস্তুতি ম্যাচে বড় জয় ওয়ার্নারদের

বাংলাদেশ সফরের আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। দুই দলে বিভক্ত হয়ে। লড়াইটা ...