জাটকা সংরক্ষণ সপ্তাহ ১১-১৭ মার্চ

‘জাটকা ইলিশ ধরবো না, দেশের ক্ষতি করবো না’ এই স্লোগান নিয়ে আগামী ১১ থেকে ১৭ মার্চ দেশব্যাপী জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপন করবে সরকার।

বুধবার সচিবালয়ে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত জাতীয় টাস্কফোর্স কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

আগামী ১১ মার্চ জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রথম দিন মৎস্য ভবনে সকাল ১১টায় সংবাদ সম্মেলন করা হবে। এ ছাড়া জাটকা নিধনরোধে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এবং ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ভিডিও চিত্র প্রর্দশনীর আয়োজন করা হবে।

জাটকা সংরক্ষণ বিষয়ক আলোচনা সভা বিটিভিসহ অন্যান্য বেসরকারি টিভি চ্যানেলে প্রচার এবং ট্রাকযোগে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে মৎস্য অবতরণ কেন্দ্র, আড়ত, মাছ বাজারে জাটকা সংরক্ষণ আইন প্রচারণা এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ছাড়া কর্মসূচির শেষ দিনে ঢাকার বিভিন্ন আড়ত ও মৎস্য অবতরণ কেন্দ্রে জাটকা রক্ষায় সমন্বিত বিশেষ অভিযান পরিচালনা করা হবে।

সভায় উপস্থিতি পুলিশ প্রতিনিধিদের উদ্দেশ্যে প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক বলেন, ‘যেখানে কারেন্ট জাল তৈরি করা হয় সেখানে অভিযান চালান। কোনো রাজনৈতিক ব্যক্তি বাধা দিলে আমার ওপর ছেড়ে দিন। আমি মোকাবেলা করব।’

এই সভায় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মাকসুদুল হাসান খান, মৎস্য অধিদফতরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, বিভিন্ন মন্ত্রণালয়, নৌ-বাহিনী, কোস্টগার্ড, পুলিশ, র‌্যাব, মৎস্যজীবী সমিতিসহ কমিটির অন্যান্য সদস্যরা।

Loading Facebook Comments ...

Leave a Reply

x

Check Also

মণ্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

দুর্গাপূজা উপলক্ষে মহালয়ার মধ্য দিয়ে আজ থেকে শুরু হয়েছে দেবী আগমনের ডামাডোল। দেবী দুর্গা এবার ...